বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:২২ অপরাহ্ন

হাতীবান্ধায় ইউএনওসহ নিয়োগ কমিটিকে,জবাব দাখিলের নির্দেশ আদালতের

কাজী শাহ্ আলম, হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধিঃ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় মহল্লাদার নিয়োগে অনিয়মের অভিযোগ তুলে সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট একাধিক অভিযোগ দাখিলসহ আদালতে মামলা দায়ের করেছে নিয়োগ বঞ্চিত আবেদনকারীরা। আদালত ইউএনও সহ সংশ্লিষ্ট সকলের প্রতি জবাব দাখিলের নিদের্শ প্রদান করেছে।
মামলা ও প্রাপ্ত অভিযোগ সুত্রে জানাগেছে, ১৮ ডিসেম্বর-১৭ইং তারিখে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম স্বাক্ষরিত নিয়োগ বিজ্ঞপ্তি যাহার স্বারক নং-০৫-৪৭,৫২৩৩,০০৫,১১,০৪৭,১১,১২৯১ মোতাবেক উপজেলার সিংগীমারী,সির্ন্দুনা, টংভাঙ্গা, সানিয়াজান ও ফকিরপাড়া ইউনিয়ন পরিষদের জন্য অষ্টম শ্রেণী পাস, ৫ফুট ২ ইঞ্চি লম্বা, ১৮ থেকে ৩০ বছর বয়সের শারিরিক যোগ্যতা সম্পুর্ন মহল্লাদার নিয়োগ করা হইবে।
প্রকাশিত বিজ্ঞপ্তির শর্ত সাপেক্ষে স্ব স্ব ইউনিয়নের অসংখ্য প্রার্থী আবেদন করেন। পরবর্তীতে ২৯ জানুয়ারী/১৮ইং তারিখে সিন্দূর্না ও সিংগীমারী দুটি ইউনিয়নের লিখিত ও মৌখিক পরীক্ষা হাতীবান্ধা উপজেলা পরিষদে অনুষ্ঠিত হয়। অনুষ্টিত উক্ত পরীক্ষায় সির্ন্দুনা ও সিংগীমারী দুটি ইউনিয়নের যথাক্রমে ১৪ ও ১৬ মোট ৩০জন পরীক্ষার্থী অংশগ্রহন করেন। ওই দিন সকাল ১১টা থেকে ১২ পর্যন্ত ১ঘন্টার ব্যবধানে ইউএনও কার্যালয়ে লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহন করা হয়েছে। নিয়োগ কমিটি সভাপতি ইউএনও আমিনুল ইসলাম, সদস্য সচিব আনসার ভিডিপি কর্মকর্তা হুকুম আলী, সদস্য থানা অফিসার ইনচার্জ শামীম হাসান সরদার,উপজেলা প্রকৌশলী অজয় কুমার সরকার ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান নুরুল আমিন ও মনোয়ার হোসেন দুলু। নিয়োগ কমিটির বিরুদ্ধে পরীক্ষায় সরকারী নিয়োগ বিধি উপেক্ষা ও অনিয়মের অভিযোগ পত্র জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট উর্ধতন কতৃপক্ষের নিকট দাখিল করে পরীক্ষা বাতিলের দাবী জানিয়েছেন নিয়োগ বঞ্চিত আবেদনকারীরা।
অপরদিকে ২৬/০১/১৮ইং তারিখে ২০১৩ সালের নিয়োগপ্রাপ্ত মহল্লাদার মফিজুল ইসলাম পিতা আব্দুর রহমান বাদী হয়ে । লালমনিরহাট সহকারী জর্জ আদালতে এইমর্মে একটি মামলা দ্বায়ের করেছেন যাহার মামলা নং অন্য ১২/১৮ বিজ্ঞ বিচারক নিয়োগ কমিটিকে ৩০ ফেব্রুয়ারী/১৮ইং ধার্য্য তারিখের মধ্যে সন্তষজনক জবাব দাখিলের জন্য সমন জারি করেছে। এবিষয়ে নিয়োগ কমিটির সভাপতি ইউএনও আমিনুল ইসলাম জানান, সংশোধিত নিয়োগ বিধি ২০১৫ মোতাবেক নিয়োগ কার্যক্রম পরিচালিত হয়েছে। আদালতের ধার্য্য তারিখে সন্তষজনক জবাব দাখিল করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution