সোমবার, ১৭ Jun ২০২৪, ১২:২৬ অপরাহ্ন

সশস্ত্র বাহিনীকে আধুনিক করতে সরকার বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী

ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের সশস্ত্র বাহিনী যেমন নানা উন্নয়ন কর্মকাণ্ড চালাচ্ছে, তেমনি দেশ গঠনেও ভূমিকা রাখছে। অর্জিত জ্ঞান ও প্রশিক্ষণ কাজে লাগিয়ে দেশের উন্নয়নে সশস্ত্র বাহিনীর কর্মকর্তাদের আত্মনিয়োগ করতে হবে। তাই যুগের সাথে তাল মিলিয়ে সশস্ত্র বাহিনীকে আধুনিক করতে বদ্ধপরিকর সরকার।

আজ বুধবার সকালে রাজধানীর মিরপুর সেনানিবাসে সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজে (ডিএসসিএসসি) এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শুধু দক্ষিণ এশিয়া নয় উন্নয়নে বাংলাদেশ বিশ্বের অনেক দেশকে ছাড়িয়ে গেছে। নিজস্ব অর্থায়নে দেশের উন্নয়নে কাজ করছে সরকার। শুধু দক্ষিণ এশিয়া নয়, বাংলাদেশ বিশ্বের রোল মডেল। সশস্ত্র বাহিনী আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বের মূর্ত প্রতীক। আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই। আমাদের বৈদেশিক সম্পর্কের মূলনীতি হলো- সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে শত্রুতা নয়। সেজন্য পৃথিবীর প্রায় সব দেশের সঙ্গে আমাদের সুসম্পর্ক রয়েছে।

সশস্ত্র বাহিনীর নানাবিধ কর্মকাণ্ডের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশপ্রেমিক সশস্ত্র বাহিনীর সদস্যরা প্রিয় মাতৃভূমির স্বাধীনতা রক্ষার সুমহান দায়িত্ব পালনের পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগ-দুর্বিপাক মোকাবেলায়ও প্রশংসনীয় অবদান রাখছেন। দেশের উন্নয়ন কার্যক্রম, অবকাঠামো নির্মাণ, জঙ্গি-সন্ত্রাসবাদ নির্মূল ও আইন-শৃঙ্খলা রক্ষার ক্ষেত্রেও আমাদের সশস্ত্র বাহিনী বেসামরিক প্রশাসনকে প্রয়োজনীয় সহায়তা দিয়ে আসছে।

কলেজের ডিএসসিএসসি কোর্সের গ্রাজুয়েটদের সনদ তুলে দিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় ডিএসসিএসসি কোর্সে ২০১৭-১৮ বর্ষের সেনাবাহিনীর ১৩৬, নৌবাহিনীর ৪০, বিমানবাহিনীর ২২ এবং বিদেশী ৬৮ অফিসারকে গ্রাজুয়েট সনদ তুলে দেন প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রী দেশে-বিদেশে সশস্ত্র বাহিনীর প্রশংসনীয় ভূমিকা উল্লেখ করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution