রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১২ অপরাহ্ন

উপজেলা নির্বাচন: শেষ সময়ে প্রার্থীরা গণসংযোগ ও উঠান বৈঠকে ব্যস্ত সময় পাড় করছেন

সাদের হোসেন বুলু/ আবুল হাসেম ফকির:: আগামী ৮ মে ঢাকার দোহার ও নবাবগঞ্জে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। আর এই নির্বাচনকে ঘিরে শেষ সময়ে জমে উঠেছে ব্যাপক প্রচার প্রচারণা। চেয়ারম্যান প্রার্থীরা ঘুরে বেড়াচ্ছেন ভোটারের বাড়ি বাড়ি। হাট-বাজারে চালিয়ে যাচ্ছেন গণসংযোগ ও সমান তালে চলছে উঠান বৈঠক।

সরেজমিনে দেখা যায়, দোহারে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলমগীর হোসেন ও ইঞ্জিনিয়ার মেহবুব কবির। বিশেষভাবে আনারস প্রতীকে চেয়ারম্যান পদে লড়ছেন দোহার উপজেলা পরিষদের দুইবারের নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন ও তার কর্মীরা ভোটারের বাড়ি বাড়ি ছুটে চলেছেন আনারস প্রতীকে ভোট চাইতে। এছাড়া হাট-বাজার ও মার্কেটগুলোতে গণসংযোগ চালাচ্ছে এবং উঠান বৈঠক করছেন। এদিকে মাঠে রয়েছেন মেহবুব কবির তিনি তার মোটরসাইকেল প্রতীকে কর্মী ও সমর্থকদের নিয়ে গণসংযোগ করে চলেছেন ভোট চাইছেন ভোটারদের কাছে।

অপরদিকে নবাবগঞ্জে আনারস প্রতীক নিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচনে লড়ছেন ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভপতি নাসির উদ্দিন ঝিলু ও ঘোড়া প্রতীকে চেয়ারম্যান পদে লড়ছেন এনাম ক্লিনিকের বিশিষ্ট চিকিৎসক ডাঃ বাবুল মিয়া। আনারস প্রতীকের প্রার্থী নাসির উদ্দিন ঝিলু দ্বিতীয় বার নির্বাচনে বিজয়ী হতে নেতাকর্মী নিয়ে উপজেলার ১৪ টি ইউনিয়নে উঠান বৈঠক করছেন ও যাচ্ছেন বাড়ি বাড়ি। ঘোড়া প্রতীকের প্রার্থী ডাঃ বাবুল মিয়া উপজেলা পশ্চিম এলাকাখ্যাত নয়নশ্রী, শিকারীপাড়া, জয়কৃষপুর, বারুয়াখালী ও বান্দুরা ইউনিয়নের বিভিন্ন এলাকাতে অধিকাংশ সময় গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। মোটরসাইকেল প্রতীকের প্রার্থী মুফতি বোরহান ও মাঠে রয়েছেন।

দেখা যায়, উপজেলা নির্বাচনকে সামনে রেখে পোষ্টার, হ্যান্ডবিলে ছড়াছড়ি। দোহার ও নবাবগঞ্জের বিভিন্ন হাট-বাজার ও সড়কগুলোতে শোভা পাচ্ছে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান প্রার্থীদের সাদাকালো ও রঙ্গিন পোষ্টার। শেষ সময়ে চলছে ব্যাপক প্রচার প্রচারণা। চেয়ারম্যান প্রার্থীদের পক্ষে চলছে মাইকিং দল বেধে ভোট চাইতে দেখা গেছে বিভিন্ন হাট–বাজারগুলোতে প্রার্থী ও তাদের সর্মকদের। নির্বাচনে বিজয়ী হলে এলাকার উন্নয়নসহ বিভিন্ন নির্বাচনী অঙ্গিকার ও করছেন প্রার্থীরা। বিশেষ করে উপজেলা চেয়ারম্যান প্রার্থীগণ তাদের নির্বাচনী অঙ্গিকার বাস্তবায়নে সড়ক, সেতু ও শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছেন।

এ বিষয়ে কথা হয় দোহারে উপজেলার চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলমগীর হোসেনের সাথে। তিনি বলেন, নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হলে দোহারবাসীকে আধুনিক উন্নত মডেল উপজেলা উপহার দিবেন বলে জানান দোহার উপজেলার চেয়ারম্যান প্রার্থী আলমগীর হোসেন। তিনি গণমাধ্যমে বলেন, পূণরায় নির্বাচিত হলে দোহার উপজেলার প্রত্যান্ত চর এলাকার জনসাধারন ও তাদের উন্নায়ন করাই হবে আমার প্রথম কাজ। তিনি সকলকে ৮ মে আনারস প্রতীকে ভোট দিয়ে দোহারবাসীর উন্নয়নে অংশ নেওয়ার আহবান জানান।

নবাবগঞ্জ উপজেলা পরিষদের আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নাসির উদ্দিন ঝিলু বলেন, দল মত নির্বিশেষে সকল শ্রেণি পেশার মানুষকে সাথে নিয়ে আমরা সকলে মিলে একটি সুন্দর নবাবগঞ্জ গড়ে তুলবো ইনশাল্লাহ। নবাবগঞ্জে ভাইস-চেয়ারম্যান পদে প্রচার প্রচারনায় পিছিয়ে নেই ভাইস-চেয়ারম্যান প্রার্থী আরিফুর রহমান সিকদার। তিনি তালা প্রতীক নিয়ে নির্বাচন করছেন। ঘুরে বেড়াচ্ছেন উপজেলার ১৪ ইউনিয়নে। তিনি উপজেলার উন্নয়নের স্বার্থে সকলকে তালা প্রতীকে ভোট দেওয়ার আহবান জানিয়ে গনমাধ্যমকে বলেন, আসুন অমরা সবাই মিলে এক সাথে কাজ করি নবাবগঞ্জকে একটি মডেল উপজেলা রুপান্তর করি। তিনি সকলের দোয়া ও সহযোগীতা কামনা করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution