সোমবার, ১৭ Jun ২০২৪, ০২:২৬ অপরাহ্ন

দুই দিনব্যাপী বিডিএফ বৈঠক শুরু হচ্ছে আজ

অর্থনৈতিক ডেস্ক:: আজ বুধবার (১৭ জানুয়ারি) ঢাকায় শুরু হচ্ছে বাংলাদেশ উন্নয়ন ফোরাম বা বিডিএফের ‍দুই দিনব্যাপী বৈঠক। সকাল ১০টায় রাজধানীর সোনারগাঁও হোটেলে এটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকের বিভিন্ন অধিবেশনে সরকারি-বেসরকারি পর্যায়ের কর্মকর্তা ও বিশেষজ্ঞ, উন্নয়ন সহযোগী দেশ ও সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তারা অংশ নেবেন। এতে বাংলাদেশের উন্নয়ন কার্যক্রম তুলে ধরা হবে।

সোমবার (১৫ জানুয়ারি) শেরেবাংলা নগরে পরিকল্পনা কমিশনের এনইসি মিলনায়তনে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়, বিডিএফ বৈঠকে কৃষিখাতে জলবায়ু পরিবর্তনের ঝুঁকি কমানো; বিদেশি ও বেসরকারি বিনিয়োগ আকর্ষণে পরিবেশ সৃষ্টি; বৈষম্য দূর ও সবার জন্য স্বাস্থ্যসুবিধা নিশ্চিত করা; দক্ষ মানবসম্পদ উন্নয়নে মানসম্পন্ন শিক্ষা ও দক্ষতা বৃদ্ধি; নারীর ক্ষমতা বৃদ্ধি ও নারীর প্রতি সহিংসতা বন্ধ; স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণে চ্যালেঞ্জ ও সুযোগ; টেকসই উন্নয়নে নগর-সুবিধা উন্নয়ন এবং এসডিজির অর্থায়ন– এই ৮টি বিষয়ে আটটি কর্ম-অধিবেশন অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে বেলা সাড়ে ১১টা থেকে শুরু হবে কর্ম-অধিবেশন।

কর্ম-অধিবেশনগুলোয় সংশ্লিষ্ট মন্ত্রী, মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ও সচিবরা উপস্থিত থাকবেন বলে ইআরডি সূত্রে জানা গেছে।

দু’দিনের এই বৈঠকে অতিথিদের মধ্যে থাকবেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া বিষয়ক ভাইস প্রেসিডেন্ট অ্যানেট ডিক্সন, এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) ভাইস প্রেসিডেন্ট ওয়েন চাই ঝ্যাং, জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-মহাপরিচালক মিনরু মাসুঝিমা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution