রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন

মে দিবস উপলক্ষে হালকা মোটরযানের শ্রমিক সমবেশ অনুষ্ঠিত

মো. আবদুল্লাহ, চট্টগ্রাম থেকে।।
১লা মে আর্ন্তজাতিক শ্রমিক দিবস উপলক্ষে চট্টগ্রাম হালকা মোটরযান চালক-শ্রমিক ইউনিয়ন (রেজি নং- চট্ট-২২৬০) এর উদ্যেগে নগরীর ঐতিহাসিক টাইগার পাস চত্বরে সংগঠনের সভাপতি বিশিষ্ট শ্রমিক নেতা মোঃ সেলিম মিয়ার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ আনোয়ার হোসেনের সঞ্চালনার এক বিশাল শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধন, চালক শ্রমিকদের নিয়োগ পত্র ও পরিচয় পত্র প্রদান সহ ১৩টি দাবি নামা নিয়ে উক্ত শ্রমিক দিবসে সকাল থেকে বিভিন্ন থানা, ওয়ার্ড ও শাখা কমিটি থেকে বর্নাট র‍্যালী ও শোভা যাত্রা নিয়ে চালক শ্রমিকরা যোগদান করেন।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র ও সংগঠনের উপদেষ্টা মোহাম্মদ গিয়াস উদ্দিন, সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব আলহাজ্ব আব্দুল মান্নান, সিটি ওনার্স এসোসিয়েশন ও সংগঠনের উপদেষ্টা আলহাজ্ব আমজাদ হোসেন হাজারী, বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রিয় সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম, সংগঠনের উপদেষ্টা জনাব ইয়াসিন আরাফাত বিটু,

প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক ও সংগঠনের উপদেষ্টা আহমেদ মাহি রাসেল, উক্ত সভায় আরো বক্তব্য রাখেন সংগঠনের কার্যকারী সভাপতি মোঃ কাজল ইসলাম, সিনিয়র সহ- সভাপতি হাজী আলমগীর হোসেন, সহ-সভাপতি মাঈনুদ্দীন তাপস, যুগ্ম সম্পাদক মোঃ আমির হোসেন, সহ-সম্পাদক মোঃ সোহেল মাহমুদ, ও মোঃ সাইফুল ইসলাম শাহিন, সাংগঠনিক সম্পাদক মোঃ আলমগীর হোসেন, সহ-সাংগঠনিক মোঃ জসিম উদ্দিন, অর্থ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, প্রচার সম্পাদক মোঃ বজলুর রহমান, দপ্তর সম্পাদক মোঃ জাকির হোসেন, শ্রম ও আপ্যায়ান সম্পাদক মোঃ রাসেল হাওলাদার, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ইমাম হোসেন মাসুদ, নিবাহী সদস্য মোঃ সোহাগ,শ্রমিক নেতা মাহামুদ হারুন, চট্টগ্রাম রিক্সা মালিক সমিতির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ,খুলশী থানা কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান সহ বিভিন্ন থানা কমিটি নেতৃবৃন্দ।

প্রধান অতিথি ভারপ্রাপ্ত মেয়র মোঃ গিয়াস উদ্দিন বলেন বর্তমান সরকার প্রধান গনতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনা একজন শ্রমিকবান্ধব মানুষ। তিনি শ্রমিকদের জীবন-মান উন্নয়নের নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আপনাদের সকল প্রকার দাবীনামা সরকার আন্তরিকতার সহিত বিবেচনা করবে। আপনাদের প্রতি আমার সার্বিক সহযোগীতা অব্যাহত থাকবে।

প্রধান বক্তা আহমেদ মাহি রাসেল বলেন, বছর ঘুরে মে দিবস আসে এই দিবসটি শুধু শ্রমিকদের নয় বরং মালিক ও শ্রমিকদের মধ্যে সেতু বন্ধনের একটি যোগসূত্র। তিনি বলেন মালিক ও শ্রমিক ঐক্যবধ্যভাবে কাজ করলে দেশ ও জাতি স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করতে পারবে।

সভাপতি মোঃ সেলিম মিয়া সমাপনি বক্তব্য বলেন ৮ঘন্টা কর্মঘন্টা বাস্তবায়নের লক্ষে ১৩৮ বছর পূর্বে শ্রমিকরা তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছে, কিন্তু আদো এদেশে চালক শ্রমিকদের শ্রমঘন্টা বা কর্মঘন্টা বাস্তবায়ন হয়নি। তিনি অতিদ্রুত সময়ের মধ্যে নিয়োগপত্র, পরিচয়পত্র ও নূনতম মজুরী ঘোষনা ও ৮ ঘন্টা কার্য দিবসের বাস্তবায়নের দাবি জানান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution