বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

চট্টগ্রামে প্রতিবন্ধীদের মাঝে ঈদ উপহার বিতরণ

মোঃ আবদুল্লাহ, চট্টগ্রাম থেকে: ঊষা নারী উন্নয়ন সংস্থার উদ্যোগে নগরীর লেডিস ক্লাব মিলনায়তনে প্রতিবন্ধিদের মাঝে  মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়।

এ উপলক্ষে এক আলোচনা সভা সংগঠনের সভানেত্রী শাহানা আক্তার শিলার সভাপতি অনুষ্ঠিত হয়। সভাটি যৌথ ভাবে পরিচালনা করেন ঊষা নারী উন্নয়ন সংস্থার প্রোগ্রাম ম্যানেজার পিযুষ দাশ গুপ্ত ও ডিডিআরসির সমন্বয়কারী নুরুন্নাহার। এসময় সম্মানীয় অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা সমাজসেবা অধিদপ্তরের ডেপুটি ডাইরেক্টর মোহাম্মদ ফরিদুল আলম।

বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আরমিনা হক পুস্পা, উন্নয়ন কর্মী মাহবুব উল আলম, কান্তা ইসলাম মিনু, আফরোজা আক্তার রিতু প্রমুখ। এসময় বক্তাগণ বলেন, স্বাভাবিক জীবন ধারনে প্রতিবন্ধিদের জন্য অনুকুল পরিবেশ সৃষ্টি করতে হবে। তাদের শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান, সামাজিক সুরক্ষার বিষয়ে আমাদের কাজ করতে হবে।

প্রতিবন্ধি ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন বাস্তবায়ন এবং অনুসরণে সমাজে সচেতনতা সৃষ্টি করতে হবে।প্রতিবন্ধিদের মাঝে যারা সামর্থ্য ও যোগ্য তাদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করতে হবে।শেষে প্রতিবন্ধিদের মাঝে শাড়ি, লুঙ্গি,পান্জাবী, শার্ট-প্যান্ট, সেলোয়ার কামিজ বিতরণ করা হয়।সামগ্রিক আয়োজনে সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ভুমিকা পালন করেন ডিজএ্যাবেল্ড ডেভেলভম্যান্ট এন্ড রিসার্স সেন্টার-ডিডিআরসি সংগঠন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution