মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

স্বর্ণের দাম প্রতিভরি ৫২ হাজার টাকা ছাড়ালো

ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: নতুন বছরে দ্বিতীয় দফা বাড়লো সব ধরনের স্বর্ণের দাম। প্রতিভরি স্বর্ণে সর্বোচ্চ ১৫১৭ টাকা পর্যন্ত বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করেছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ফলে স্বর্ণের ভরি বেড়ে দাঁড়ালো ৫২ হাজার ২৫৪ টাকা।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে বাজুস এ তথ্য জানিয়েছে। আগামীকাল শুক্রবার (২৬ জানুয়ারি) থেকে নতুন দাম কার্যকর হবে।

আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বৃদ্ধির কারণে দেশের বাজারে তা সমন্বয় করতে এ দাম বাড়ানো হয়েছে বলে জানিয়েছে স্বর্ণ ব্যবসায়ীরা।

নতুন দাম অনুযায়ী, ভরিপ্রতি সর্বনিম্ন ৮৭৫ টাকা থেকে সর্বোচ্চ ১ হাজার ৫১৭ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম।

বাজুস জানায়, বর্ধিত দাম অনুযায়ী প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ মানের প্রতি ভরি স্বর্ণের দাম পরবে ৫২ হাজার ২৫৪ টাকা। ২১ ক্যারেট ৪৯ হাজার ৯২২ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪৪ হাজার ৬৭৩ টাকায়। সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি বেড়ে দাঁড়াবে ২৭ হাজার ৪১০ টাকা। প্রতি ভরি ২১ ক্যারেট রুপা (ক্যাডমিয়াম) দাম নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫০ টাকা।

অর্থাৎ আগামীকাল শুক্রবার থেকে দাম বাড়বে প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ এক হাজার ৫১৭ টাকা, ২১ ক্যারেটে এক হাজার ৫১৭ টাকা, ১৮ ক্যারেটে এক হাজার ৫১৭ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিতে বাড়বে ৮৭৫ টাকা।

সারাদেশের স্বর্ণের দোকানগুলোতে আজ ২৫ জানুয়ারি (বৃহস্পতিবার) পর্যন্ত ২২ ক্যারেটের মানের প্রতি ভরি স্বর্ণের দাম রয়েছে ৫০ হাজার ৭৩৮ টাকা। ২১ ক্যারেট ৪৮ হাজার ৪০৫ টাকা, ১৮ ক্যারেট স্বর্ণ ৪৩ হাজার ১৫৬ টাকায় এবং সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি ২৬ হাজার ৫৩৫ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপা (ক্যাডমিয়াম) দাম ১ হাজার ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, দেশের স্বর্ণের দাম আন্তর্জাতিক বাজারে সঙ্গে ওঠানামা করে। আন্তর্জাতিক বাজারে দাম বেড়েছে। তাই বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করতে দেশের বাজারেও দাম বাড়ানো সিদ্ধান্ত নিয়েছে বাজুস।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution