রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন

রোনালদোর জোড়া গোলে আল নাসর ফাইনালে 

স্পোর্টস ডেস্ক:: সৌদি আরবের কিংস কাপের সেমিফাইনালে বড় জয় পেয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদো আল-নাসর। যেখানে এই পর্তুগিজ সুপারস্টার জোড়া গোল করেছেন। আল খালিজের বিপক্ষে ১৭ মিনিটে তিনি নো-লুক শটে যে গোলটি করলেন, সেটাকে ম্যাজিক না বলে উপায় আছে! এই ম্যাজিকের পর আরও একটি গোল করেন রোনালদো। তার এই জোড়া গোলে আল নাসর জিতল ৩-১ গোলে, উঠল ফাইনালে।

গতকাল (বুধবার) রাতে রিয়াদে কিংস কাপের ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হয়েছিল দু’দল। কিং কাপ অব চ্যাম্পিয়ন্সের সেমিফাইনালে তখনও লিড পায়নি আল নাসর। ম্যাচের চলছে ১৭ মিনিট। বক্সের বাইরে আল নাসরের আয়মান ইয়াহায়া গিয়েছিলেন গোলরক্ষকের সঙ্গে বলের লড়াইয়ে জিততে, খালিজ গোলরক্ষকের নেয়া শট তার গায়ে লেগে চলে আসে ডি বক্সের দূরের কোণায়। দ্রুত বলের কাছে গিয়ে উড়তে থাকা বলেই শট নেন রোনালদো। তখনও পোস্টের দিকে তাকাননি তিনি। দৃষ্টি বলে নিবদ্ধ রেখে নেয়া শট ঠিকই জাল খুঁজে নেয়। খালিজের এক ডিফেন্ডার ও গোলরক্ষক দৌড়ে এসেও নাগাল পাননি। ৩৭ মিনিটে ডি বক্সের ভেতর হ্যান্ডবল হলে পেনাল্টি পায় আল নাসর। পেনাল্টি থেকে ব্যবধান ২-০ করেন সাদিও মানে। দ্বিগুণ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

বিরতি থেকে ফিরে ৫৭ মিনিটে দ্বিতীয় গোলটি করেন রোনালদো। শুরুতে তার ট্যাপইন শট ফিরিয়ে দেন খালিজ গোলরক্ষক। কিন্তু দ্বিতীয় বার আর ব্যর্থ হতে হয়নি পর্তুগিজ সুপারস্টারকে। রোনালদো আরও একবার গোলের সুযোগ তৈরি করেছিলেন। তার ব্যাকপাস দেয়া শটে অবশ্য সতীর্থদের কেউই জাল খুঁজে পাননি।

খালিজ একমাত্র গোলটি করে ম্যাচের ৮২ মিনিটে। সেটা কেবলই ছিল ব্যবধান কমার উপলক্ষ মাত্র। পরে আর কোনো গোল করতে না পারায় বিদায় নিশ্চিত হয় তাদের, ফাইনালে উঠে আল নাসর।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution