রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন

রাজশাহীতে এক রাতে দুই চিকিৎসক খুন!

রাজশাহী প্রতিনিধি:: রাজশাহীতে গোলাম কাজেম আলী আহমেদ নামের এক চিকিৎসককে কুপিয়ে হত্যা করেছেন দুর্বৃত্তরা।

রোববার (২৯ অক্টোবর) দিবাগত রাত পৌনে ১২টার দিকে নগরীর বর্ণালীর মোড়ে তাকে হত্যা করা হয়।

ডা. গোলাম কাজেম আলীর বাড়ি চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার দেবিনগর এলাকায়।

সোমবার (৩০ অক্টোবর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম।

জানা যায়, নিহত চিকিৎসক কাজেম আলী চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ ছিলেন। তিনি রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ৪২তম এমবিবিএস ব্যাচের সাবেক শিক্ষার্থী। রাজশাহীতে দুটি ডায়াগনস্টিক সেন্টারে সুনামের সঙ্গে রোগী দেখতেন ডা. গোলাম কাজেম আলী। চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ হিসেবে এ অঞ্চলে তার সুখ্যাতি ছড়িয়ে পড়ে।

নিহতের ভাই কলেজ শিক্ষক আজম আলী বলেন, রোববার (২৯ অক্টোবর) রাতে চেম্বারে রোগী দেখে নগরীর উপশহরের বাসায় ফিরছিলেন ডা. কাজেম। নগরীর বর্ণালী মোড় এলাকায় পৌঁছলে দুর্বৃত্তরা তাকে এলোপাথাড়িভাবে কোপায়। এসময় রাস্তায় লুটিয়ে পড়েন তিনি। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। কিন্তু ঘণ্টাখানেক পর রাত ১টার দিকে তিনি মারা যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, এ চিকিৎসক মোটরসাইকেলযোগে উপশহরের দিকে যাচ্ছিলেন। হঠাৎ একটি মাইক্রোবাস থেকে অজ্ঞাত কয়েকজন ব্যক্তি নেমে তার মোটরসাইকেল গতিরোধ করে। এসময় কিছু বুঝে ওঠার আগেই তার বুকে ছুরিকাঘাত করে। আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয়দের মাঝে। এ সুযোগে দ্রুত পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে রক্তাক্ত অবস্থায় তারা ওই চিকিৎসককে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।

রামেক হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ মুকুল হোসেন জানান, পপুলার ডায়াগনস্টিক সেন্টারের চেম্বারে রোগী দেখে একটি বাইকে বাসায় ফিরছিলেন কাজেম আলী। রাত পৌনে ১২টায় তাকে বহন করা বাইকটি বর্নালীর মোড়ে এলে একটি মাইক্রোবাসে এসে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়। পরে রাস্তা থেকে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। তার হৃদপিণ্ড (হার্ট) বরাবর তিনটি ছুরির আঘাত পাওয়া গেছে। দুর্বৃত্তরা এক্যুরেট আঘাতের পরিকল্পনা করেই তাকে এভাবে কুপিয়েছে। পরে হাসপাতালে চিকিৎসাধীন অতিরিক্ত রক্তক্ষরণে তিনি রাতেই মারা যান।

ওসি রফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় এখনও মামলা হয়নি। কাউকে গ্রেফতার করাও যায়নি। তবে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে একই দিন রাত ৯ টার দিকে নগরীর সিটি হাট সংলগ্ন একটি কলাবাগানের পার্শ্ববর্তী রাস্তায় এরশাদ আলী দুলাল (৪৫) নামের গ্রাম্য চিকিৎসককে নির্মমভাবে হত্যা করে। তিনি নগরীর কচুয়াতৈল এলাকার শমির উদ্দিনের ছেলে। সেখানে তিনি হোমিও চিকিৎসা দিতেন। দুলালকেও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়।

পুলিশ জানিয়েছে, পূর্ব শত্রুতার জেরে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার সন্ধ্যায় দুলালের এলাকা অপহরণ করা হয়। অপহরণকারীরা একটি মাইক্রোবাস নিয়ে এসে চোখ বেঁধে তাকে তুলে নিয়ে যায়। এর তিন ঘণ্টা পর সিটিহাট এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। সিটিহাট এলাকায় রাস্তার মধ্যে মরদেহ ফেলে পালিয়ে যায় অপহরণকারীরা। স্থানীয়রা আমাদের খবর দিলে আমরা ঘটনাস্থলে যায়। আলামত সংগ্রহ করার জন্য সিআইডিকে বলা হয়েছে। তারা হত্যার আলামত সংগ্রহ করেছে।

দুলালের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। এবিষয়ে ইডি মামলা হবে। ময়নাতদন্তের পরে আইনগত ব্যবস্থাগ্রহণ শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন ওসি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution