মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন

গুলিস্তানে হিট স্ট্রোকে একজনের মৃত্যু

অনলাইন ডেস্ক:: রাজধানীর গুলিস্তানে হিট স্ট্রোকে আলমগীর শিকদার (৫৬) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি যাত্রাবাড়ীর পশ্চিম শেখদি এলাকার জমির শিকদারের ছেলে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ১০টায় গুলিস্তানের রাস্তায় অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিলে বেলা ১১টায় চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জানা গেছে, বাসে করে হানিফ ফ্লাইওভার ব্রিজ দিয়ে গুলিস্তান নামেন আলমগীর। সেখান থেকে রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়ে যান। পরে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে আসা হয়।

বিষয়টি নিশ্চিত করে ওয়ারী থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম বলেন, আলমগীরকে হাসপাতালে নিয়ে আসা দুই পথচারী ও চিকিৎসকদের সঙ্গেও কথা হয়েছে। সব মিলিয়ে অতিরিক্ত গরমের কারণে হিট স্ট্রোকে তার মৃত্যু হয়েছে।

তিনি আরও বলেন, নিহতের পকেটে থাকা এনআইডি কার্ড ও বিভিন্ন ফোন নম্বরের সূত্র ধরে তার নাম পরিচয় জানা গেছে। পরে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, বেলা পৌনে ১১টার দিকে অচেতন অবস্থায় তাকে হাসপাতালে আনা হয়। চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন, পথেই তার মৃত্যু হয়েছে। তিনি ছাড়াও গরমে অচেতন হয়ে পড়া আরও দুজনকে আজ ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। তাদের চিকিৎসা চলছে।

উল্লেখ্য, সারা দেশে চলমান তাপপ্রবাহের কারণে গতকাল সোমবার থেকে বুধবার পর্যন্ত হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। এই সময়ে বাতাসে জলীয়বাষ্প বেশি থাকবে বলে গরমে অস্বস্তি বাড়বে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ বজলুর রশীদ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution