রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন

খুলনায় বন্ধ পাটকলের স্থায়ী শ্রমিকদের বকেয়া পাওনাসহ ৩ দফা বাস্তবায়নের দাবি

এস এম সাঈদুর রহমান সোহেল, খুলনা ব্যুরো:: বন্ধ রাষ্ট্রায়ত্ত পাটকল চালু, ঈদের আগে সকল বকেয়া পাওনা ও সঞ্চয়পত্রের টাকা পরিশোধ এবং দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের তিন দফা দাবি জানিয়েছেন স্থায়ী শ্রমিকরা। শ্রমিকরা এ দাবিতে আগামী ৩১ মার্চ থেকে গেটসভা, স্মারকলিপি প্রদান ও মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করেছে।

গত মঙ্গলবার দুপুরে খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে রাষ্ট্রায়ত্ত পাটকল স্থায়ী শ্রমিকের ন্যায্য পাওনা সঞ্চয়পত্র আদায় কমিটি এ দাবি জানায়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহ্বায়ক শেখ মো. সাদেকুজ্জামান।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ২০২০ সালের ২ জুলাই সরকার ২৫টি রাষ্ট্রায়ত্ত পাটকল একযোগে বন্ধ ঘোষণা করে। সরকার দুই মাসের ভেতরে সকল শ্রমিকের সকল বকেয়া পাওনা টাকা পরিশোধ ও তিন মাসের মধ্যে বন্ধ সকল মিলের উৎপাদন চালুর প্রতিশ্রতি দিয়েছিল। কিন্তু দীর্ঘ ৩২ মাস হয়ে গেলেও স্থায়ী শ্রমিকদের সঞ্চয়পত্র ও অনান্য পাওনা পরিশোধ করা হয়নি। শ্রমিকরা বেকার হলেও দুর্নীতিবাজ কর্মকর্তারা বহাল রয়েছে। এ অবস্থায় ঈদের আগে তাদের দাবি বাস্তবায়ন করতে হবে।

শ্রমিক নেতারা বলেন, আগামী ৩১ মার্চ গেটসভা, ৩ এপ্রিল স্মারকলিপি প্রদান ও ১০ এপিল মানববন্ধন করা হবে। দাবি পূরণ না হলেও আরো কঠোর কর্মসুচি দেওয়া হবে।

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন পাওনা বঞ্চিত স্থায়ী শ্রমিক সংগঠনের সদস্য সচিব মোহাম্মদ আলী, শ্রমিক নেতা আলমগীর কবির, আলমগীর হোসেন, মোশাররফ হোসেন, নজরুল ইসলাম প্রমুখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution