রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন

কুড়িগ্রাম পুলিশ লাইন্স স্কুলে “গল্পকথন” সিজন-২ অনুষ্ঠিত

কুড়িগ্রাম প্রতিনিধি ।।
কুড়িগ্রাম পুলিশ লাইন্স স্কুলে “গল্পকথন” সিজন-২ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৯ এপ্রিল) সকালে পুলিশ লাইন্স স্কুলের আয়োজনে পুলিশ লাইন্স মাল্টিপারপাস ড্রিলশেডে পুলিশ লাইন্স স্কুলের শিক্ষার্থীদের সাথে স্বাধীনতা পদক ও একুশে পদক প্রাপ্ত, সমাজসেবী ও আইনজীবী এস এম আব্রাহাম লিংকন এর “গল্পকথন” অনুষ্ঠিত হয়।

গল্পকথন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার(পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মোঃ রুহুল আমীন, পুলিশ পরিদর্শক মোঃ নাজমুল ইসলাম, পুলিশ লাইন্স স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ শামসুল আলম, পুলিশ লাইন্স স্কুলের অন্যান্য শিক্ষকবৃন্দসহ ৩’শ থেকে ৩’শ ৫০ জন শিক্ষার্থীবৃন্দ।

কুড়িগ্রাম পুলিশ লাইন্স স্কুলের আয়োজনে ইতিপূর্বে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে “বীরত্বগাঁথা” ও গল্পকথনের ১ম সিজনে শিশু সাহিত্যিক এর উপস্থিতিতে অনুষ্ঠানের আয়োজন করেছে যা ভবিষ্যতে কয়েক পর্বে চলমান থাকবে। এরই ধারাবাহিকতায় কুড়িগ্রাম পুলিশ লাইন্স স্কুলের শিক্ষার্থীদের মেধা বিকাশের, ভবিষ্যৎ সফট স্কিল গঠনের লক্ষ্যে এবং কিভাবে একজন সফল মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলা যায় সেই লক্ষ্যে পুলিশ লাইন্স স্কুলের আয়োজনে শিক্ষার্থীদের সাথে কুড়িগ্রামের কৃতি সন্তান স্বাধীনতা পদক ও একুশে পদক প্রাপ্ত, সমাজসেবী ও আইনজীবী এস এম আব্রাহাম লিংকন এর “গল্পকথন” এর আয়োজন করা হয়।

আব্রাহাম লিংকন কিভাবে কুড়িগ্রাম জেলার মতো পিছিয়ে পড়া জেলা থেকে অনেক চড়াই উৎরাই পার হয়ে আজকের এই অবস্থানে পৌঁছাতে পেরেছেন সেই গল্প শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন। তিনি আরো বলেন কিভাবে ভালো মানুষ হওয়া যায়, কিভাবে সপ্নবাজ হওয়া যায়, কিভাবে দেশমাতৃকাকে ভালোবাসাযায়। এছাড়াও তার লেখা বিভিন্ন বই সম্পর্কে শিক্ষার্থীদের মাঝে বিস্তারিত আলোচনা করেন। পাশাপাশি শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ও গল্পের মাধ্যমে বিভিন্ন শিক্ষামূলক বিষয় উপস্থাপন করেন।

পুলিশ লাইন্স স্কুলের সভাপতি ও পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম বলেন, পুলিশ লাইন্স স্কুলের শিক্ষার্থীদের মেধা বিকাশে ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে ধারনা দিতে আমাদের এইরকম আয়োজন অব্যহত থাকবে এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় কুড়িগ্রাম পুলিশ লাইন্স স্কুলকে ইমার্জিং টেকনোলোজির এই সময়ে স্মার্ট বিদ্যাপিঠ হিসেবে গড়ে তোলার প্রেরণা ও প্রেষণা ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution