রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন

আরসিবির বিপক্ষে কলকাতার দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক:: বিরাট কোহলির অপরাজিত ৮৩ রানের ইনিংসে ভর করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) ৬ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে। জবাবে ফিল সল্ট, সুনীল নারিন, ভেঙ্কটেশ আয়ার ও শ্রেয়াস আয়ারের ব্যাটে ১৬.৫ ওভরে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

রান তাড়া করতে নেমে নারিন ঝড়ে ৬.২ ওভারেই ৮৬ রান তুলে কাজটা সহজ করে ফেলে কেকেআর। এই রানে নারিন ফিরেন ২২ বলে ২টি চার ও ৫ ছক্কায় ২১৩.৬৩ স্ট্রাইক রেটে ৪৭ রানের টর্নেডো ইনিংস খেলে। তাকে ফেরান মায়াঙ্ক দাগার।

নারিন ফেরার পর সল্ট ও ভেঙ্কটেশ অব্যাহত রাখেন ঝড়ো ব্যাটিং। তাতে ৭.৪ ওভারেই কলকাতার রান হয়ে যায় ৯২। এই রানে বিজয় কুমার বিশাকের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন সল্ট। তিনি ২০ বলে ২ চার ও ২ ছক্কায় ৩০ রান করে যান।

সেখান থেকে দুই ‘আয়ার’ ম্যাচটা বের করে আনেন অনায়েসে। দলীয় ১৬৭ রানের মাথায় যশ ঢুলের বলে কোহলির হাতে ক্যাচ দিয়ে ভেঙ্কটেশ আয়ার ফিরেন। যাওয়ার আগে ৩০ বলে ৩টি চার ও ৪ ছক্কায় ৫০ রানের ইনিংস খেলে যান। আর শ্রেয়াস আয়ার ২৪ বলে ২ চার ও ২ ছক্কায় অপরাজিত ৩৯ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

নারিন ব্যাট হাতে ঝড় তুলে ও বল হাতে ১ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার বগলদাবা করেন।

তার আগে কোহলি ছাড়া ক্যামেরন গ্রিন ২১ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৩৩ রানের ইনিংস খেলেন। ম্যাক্সওয়েল ১৯ বলে খেলেন ২৮ রানের ইনিংস। তার ইনিংসে ৩টি চার ও ১টি ছক্কার মার ছিল। শেষদিকে দিনেশ কার্তিক ৮ বলে ৩ ছক্কায় খেলেন ২০ রানের ঝড়ো ইনিংস। তাতে বেঙ্গালুরুর রান ১৮২ পর্যন্ত যায়। বল হাতে কলকাতার হারশিত রানা ও আন্দ্রে রাসেল ২টি করে উইকেট নেন।

এ নিয়ে তিন ম্যাচে মাঠে নেমে দুটিতেই হারলো বেঙ্গালুরু। অন্যদিকে চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসের মতো টানা দুই জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলের উপরের দিকে অবস্থান নিলো কলকাতা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution