বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন

বিকেলে মাঠে গড়াচ্ছে স্বাধীনতা কাপ ফুটবল

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশ প্রিমিয়ার লিগ শেষ হয়েছে দুদিন আগে। মঙ্গলবার বিকেলে শুরু হচ্ছে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্ট। এ মৌসুমের শেষ টুর্নামেন্ট হতে যচ্ছে এটি। পেশাদার ফুটবল লিগের ১২টি দলই অংশ নিচ্ছে এই টুর্নামেন্টে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল সাড়ে তিনটায় উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে চট্টগ্রাম আবাহনী ও সাইফ স্পোর্টিং ক্লাব। দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা পৌঁনে ছয়টায় খেলবে ব্রাদার্স ইউনিয়ন ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।

স্বাধীনতা কাপ ফুটবলে চার গ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো। গ্রুপ পর্বের খেলা শেষে সেরা আট দলকে নিয়ে হবে কোয়ার্টার ফাইনাল। এরপর সেমি ফাইনাল ও ফাইনাল। সূচি অনুযায়ী ৫ ও ৬ ফেব্রুয়ারি দুটি সেমিফাইনাল হওয়ার কথা। ফাইনালের তারিখ নির্ধারণ হয়নি এখনো।

‘এ’ গ্রুপে রয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। ‘বি’ গ্রুপে রয়েছে ব্রাদার্স ইউনিয়ন, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। ‘সি’ গ্রুপে খেলবে আবাহনী লিমিটেড, শেখ রাসেল ক্রীড়াচক্র ও টিম বিজেএমসি। ‘ডি’ গ্রুপের তিন দল হলো- চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ক্রীড়াসংঘ ও সাইফ স্পোর্টিং ক্লাব।

গত মৌসুমে স্বাধীনতা কাপ দিতে মৌসুম শুরু হলেও এ মৌসুমে হচ্ছে উল্টো। তবে স্বাধীনতা কাপে কোন বিদেশি ফুটবলার খেলানোর সুযোগ পাবে না ক্লাবগুলো। শুধু দেশিদের টুর্নামেন্ট হতে যাচ্ছে এটি। তাই একদিক থেকে দেশি ফুটবলারদের নিজেদের প্রমাণের মঞ্চ এটি। স্বাধীনতা কাপের সর্বশেষ আসরে চ্যাম্পিয়ন হয়েছিল চট্টগ্রাম আবাহনী।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution