বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন

রাজাবাড়ী প্রতিনিধি:: বিশ্ববাসীর শান্তি ও সমগ্র মুসলিম জাতির কল্যাণ কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হল তাবলীগ জামাতের তিন দিনব্যাপী রাজবাড়ীর আঞ্চলিক ইজতেমা। শনিবার সকালে আল্লাহ আকবর ধ্বনিতে মুখরিত ছিল পুরো ইজতেমা ময়দান রাজবাড়ীর আলীপুর ইউনিয়নেরে কামালদিয়া এলাকা। আগত মুসল্লিদের পাশাপাশি গন্যমান ব্যক্তি আখেরি মোনাজাতে  শরিক হন। ভোরেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় ইজতেমা ময়দান। ময়দান ছড়িয়ে আশপাশের এলাকায় ছড়িয়ে যায়। আখেরি মোনাজাতের পূর্বে সকাল ৮টায় হেদায়েতি বয়ান করেন ফরিদপুরের মাওলানা মেজবাউল করিম।বস্পতিবার জহরের নামাজের মধ্য দিয়ে শুরু হয় আঞ্চলিক এ ইজতেমা। শুক্রবার জুমার নামাজ আদায় করার জন্য ইজতেমায় রাজবাড়ীসহ আসে পাশের কয়েকটি জেলার ধর্মপ্রাণ মুসল্লিরা অংশগ্রহন করে।

৩ফেব্রুয়ারী শনিবার বেলা ১১টায় আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় ৩দিন ব্যাপী অনুষ্ঠিত আঞ্চলিক মিনি বিশ্ব ইজতেমা। ইজতেমায় আখেরী মোনাজাত পরিচালনা করেন ফরিদপুরের মাওলানা মেজবাউল করিম।প্রায় আধাঘন্টা সময় ধরে এই মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে অংশ নিতে রাজবাড়ী ও তার আশেপাশের বেশ কয়েকটি জেলার ধর্মপ্রাণ মুসল্লিরা সকাল থেকেই ইজতেমা ময়দানে হাজির হতে শুরু করেন। দলে দলে বিভিন্ন বয়সের মহিলারাও ইজতেমার খোলা ময়দানে আখেরী মোনাজাতে অংশ নিতে জমায়েত হন। মোনাজাতে সারাবিশ্বের মুসলমানদের উপর নির্যাতন নিপড়ন বন্ধে আল্লাহর কাছে বিশেষ দোয়া করা হয়। জঙ্গি, সন্ত্রাস তথা উগ্রবাদিদের হেদায়েত কামনা করা হয়। মোনাজাত করা হয় ইহকালিন ওপরকালিক শান্তির জন্য। এসময় ইজতেমা ময়দানে প্রায়  ১থেকে দেড় লাখ নারী-পুরুষের সমাগম ঘটে। সকাল থেকেই ইজতেমা ময়দানে দলে দলে মুসল্লিদের জমায়েত হতে দেখা যায়।

 

এর আগে ১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বাদ ফজর ফরিদপুরের মাওলানা মেজবাউল করিম সাহেবের আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমা।রাজবাড়ী জেলা সদরের আলীপুর ইউনিয়নের ইন্দনারায়নপুর গ্রামে দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের পূর্ব পাশের মাঠে এ ইজতেমা হয়। ইজতেমার মাঠে পুলিশের পাশাপাশি আমর্ড পুলিশ, সাদা পোষাকে পুলিশ ও গ্রাম পুলিশ ইজতেমা মাঠে মুসল্লীদের নিরাপত্তার ব্যাপরে নিয়োজিত ছিল।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution