মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

যৌন হয়রানির অভিযোগে শীর্ষ রিপাবলিকান নেতার পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক:: যৌন হয়রানির অভিযোগের মুখে পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের ক্ষমতাসীন রিপাবলিকান পার্টির অন্যতম শীর্ষ নেতা স্টিভ উইন, যিনি দেশটিতে পরিচিত ক্যাসিনো মোঘল।

আজ রোববার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, যৌন হয়রানির অভিযোগের মুখে রিপাবলিকান ন্যাশনাল কমিটির অর্থনীতি বিষয়ক চেয়ারম্যান স্টিভ উইন পদত্যাগ করেছেন।

এর আগে গত শুক্রবার ওয়াল স্ট্রিট জার্নালের একটি প্রতিবেদনে বলা হয়, ৭৬ বছর-বয়সী স্টিভ উইন মেসেজ থেরাপিস্টদের যৌন হয়রানি করতেন এবং একজনকে তার সঙ্গে যৌন সম্পর্কে স্থাপনে বাধ্য করেন।

ওয়াল স্ট্রিট জার্নালের ওই প্রতিবেদনে আরও বলা হয়, তারা ডজন-খানেক লোকের সাক্ষাৎকার নিয়েছে যারা স্টিভ উইনের সঙ্গে কাজ করেছেন। তাদের বক্তব্যে উইনের বিরুদ্ধে বিভিন্নভাবে হয়রানি করার অভিযোগ এসেছে। প্রায়ই উইন তার ব্যক্তিগত অফিসে মেসেজ থেরাপিস্টদের হয়রানি করতেন বলে অভিযোগ রয়েছে।

মেনিকিউর করার কাজ করতেন এমন একজন নারী যিনি স্টিভ উইনের বিরুদ্ধে জোর করে যৌন সম্পর্কে স্থাপনে বাধ্য করার অভিযোগ তুলেছেন, তাকে সাড়ে সাত মিলিয়ন ডলার দিয়েছেন এই ক্যাসিনো মোঘল।

আদালতে দাখিল করা দলিলে এমন তথ্যই উঠে এসেছে বলে ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে বলা হয়। উইন অবশ্য কোনো ধরনের অসদাচরণের অভিযোগ অস্বীকার করে এ গুলোকে ‘হাস্যকর’ বলে মন্তব্য করেছেন।

উইন রিপাবলিকান দলের একজন অর্থ-দাতা এবং তহবিল সংগ্রাহক। এই বিষয়টিতে রিপাবলিকানদের নীরবতার কারণে তারা ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটির তোপের মুখে পড়েছে। রিপাবলিকান ন্যাশনাল কমিটির প্রধান রন্না ম্যাকড্যানিয়েল জানিয়েছেন স্টিভ উইনের পদত্যাগপত্র তিনি গ্রহণ করেছেন।

এদিকে উইন তার ভাষায় এসব ‘অপবাদ’ তৈরির জন্য তার প্রাক্তন স্ত্রীকে দোষারোপ করেছেন যার সঙ্গে তার আইনি লড়াই চলছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution