বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন

৭৫টি স্টলের অংশগ্রহণে খুলনায় তিনদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা কাল শুরু

এস,আর, সোহেল খুলনা ব্যুরোঃঃ
সরকারি ভাবে ই-সেবার প্রচারণা, তথ্য প্রযুক্তি ব্যবহার করে শিক্ষার গুণগত মান উন্নোয়ন, ই-কমার্স ব্যবস্থাপনা এবং তরুণ উদ্ভাবকদের উদ্ভাবনী শক্তির বিকাশ ঘটানোর উদ্দেশ্যে নিয়ে আগামী ৫-৭ ফেব্রুয়ারি খুলনা সাকিট হাউস মাঠে অনুষ্ঠিত হবে ডিজিটাল উদ্ভাবনী মেলা। মেলায় পাঁচটি প্যাভিলিয়নের আওতায় মোট ৭৫টি স্টল অংশগ্রহন করবে।
মেলা উপলক্ষে ৩ ফেব্রুয়ারী শনিবার বেলা ১২টায় সার্কিট হাউস সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান মেলার লক্ষ্যÑউদ্দেশ্য সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করেন।
জেলা প্রশাসক জানান, মেলায় পাঁচটি প্যাভিলিয়নের আওতায় মোট ৭৫টি স্টল অংশগ্রহন করবে। প্যাভিলিয়ন-১’র আওতায় থাকবে- ই-সেবাসমূহ, প্যাভিলিয়ন-২’র আওতায় থাকবে ডিজিটাল সেন্টার, ব্যাংক ও ফিনান্সিয়াল বিষয়, প্যাভিলিয়ন-৩’র আওতায় থাকবে অর্থনৈতিক প্রবৃদ্ধি ও জেলা ব্রান্ডিং, প্যাভিলিয়ন-৪’র আওতায় থাকবে শিক্ষা এবং প্যাভিলিয়ন-৫’র আওতায় থাকবে তরুণ উদ্ভাবকদের স্টলসমূহ। মেলা চলাকালীন রচনা, বিতর্ক ও কুইজ প্রতিযোগিতার আয়োজন এবং প্রতিদিন সন্ধ্যায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।
তিনি আরও জানান, ৫ ফেব্রুয়ারি সকাল ১১টায় মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ার। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে।
সংবাদ সম্মেলনে খুলনা জেলা স্থানীয় সরকারের উপপরিচালক ইশরাত জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ নূর-ই-আলম এবং খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution