বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন

৫০০ উইকেটের দাঁড়প্রান্তে সাকিব

স্পোর্টস ডেস্ক:: চলমান ত্রিদেশীয় সিরিজে ফর্মের তুঙ্গে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার ব্যাট-বল চলছে অসাধারণ গতিতে। চলতি সিরিজের দ্বিতীয় ম্যাচেই ১০ হাজার আন্তর্জাতিক রানের মাইলফলক ছুঁয়েছেন এ বামহাতি অলরাউন্ডার। এবার আরও বিশাল বড় মাইলফলক হাতছানি দিচ্ছে তার। বিশ্ব ক্রিকেট ইতিহাসের তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক প্রাঙ্গনে ১০ হাজার রান ও ৫০০ উইকেটের মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন সাকিব আল হাসান। বর্তমান তার তিন ফরমেট মিলিয়ে রান সংখ্যা ১০ হাজার ৫২ এবং উইকেট সংখ্যা ৪৯৬ টি। ত্রিদেশীয় সিরিজে টাইগারদের হাতে আছে ২ টি ম্যাচ। আর এই দুই ম্যাচে সাকিব আল হাসান যদি ৪টি উইকেট নিতে পারেন তবে এই মাইলফলকের অধিকারী হবেন তিনি।

এর আগে দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস ও পাকিস্তানের শহীদ আফ্রদি এমন কীর্তি গড়েছিলেন তবে দ্রুততম ক্রিকেটার হিসাবে সাকিব আল হাসান ছাড়িয়ে যাবেন শহীদ আফ্রিদি এবং জ্যাক ক্যালিসকে। ১০ হাজার রান এবং ৫০০ উইকেট ছুতে শহীদ আফ্রিদির লেগেছিলো ৪৭৭ টি ম্যাচ আর জ্যাক ক্যালিসের লেগেছিলো ৪২০ টি ম্যাচ। অপরপক্ষে আন্তর্জাতিক ৩০০ ম্যাচ স্পর্শ করার পূর্বে এই ৫০০ উইকেট ও ১০০০০ রানের মাইলফলক স্পর্শ করবেন সাকিব।

উল্লেখ্য, জাতীয় দলের হয়ে ওয়ানডেতে সাকিব আল হাসান করেছেন ৫২৩৫ রান এবং উইকেট নিয়েছেন ২৩৫ টি। টেস্টে রান নিয়েছেন ৩৫৯৪ ও উইকেট ১৮৮ এবং টু-টুয়েন্টিতে ১২২৩ রানের পাশা পাশি নিয়েছেন ৭৩ টি উইকেট।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution