বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

সিলেটের পথে খালেদা জিয়া

ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.)-এর মাজার জিয়ারত করতে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সোমবার সকাল সোয়া ৯টার দিকে রাজধানীর গুলশানের বাসভবন থেকে গাড়িবহর নিয়ে সিলেটের পথে যাত্রা শুরু করেন খালেদা জিয়া।

কয়েকদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সিলেট সফরে মাজার জিয়ারত করে গেছেন। এ দু’জন জাতীয় সংসদ নির্বাচনের জন্য আনুষ্ঠানিক প্রচার শুরু করতে পুণ্যভূমিতে এসেছিলেন। তবে খালেদা জিয়ার আজকের সফরকে ‘নির্বাচনী প্রচার’ বলতে রাজি নন বিএনপি নেতারা।

সর্বশেষ ২০১৩ সালের ৪ অক্টোবর সড়কপথে সিলেটে পৌঁছে পরদিন নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে তৎকালীন ১৮ দলীয় জোটের সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেছিলেন খালেদা জিয়া। দশম জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সেই সময় নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবির চূড়ান্ত আন্দোলনের মুহূর্তে খালেদা জিয়া সিলেটে জনসভা করেন।
সিলেট জেলা ও মহানগর নেতারা দাবি করেছেন, শুধু মাজার জিয়ারত করতেই এবার সিলেটে আসছেন খালেদা জিয়া।

রোববার দুপুরে নগরীর পুলিশ লাইন পয়েন্টে একটি হোটেলে প্রেস ব্রিফিং করে সিলেট জেলা ও মহানগর বিএনপি। ব্রিফিংয়ে জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম বলেন, খালেদা জিয়ার সিলেট সফর ঐক্যবদ্ধ আন্দোলন-সংগ্রাম ও নির্বাচনের জন্য সংগঠিত হতে সহায়ক হবে।

লিখিত বক্তব্যে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন অভিযোগ করেন, কয়েকদিন আগে প্রধানমন্ত্রীর জনসভার জন্য সিলেটবাসী মাইকিংয়ে অতিষ্ঠ ছিল। পুলিশ প্রশাসন বিএনপিকে মাইকিং করতে বাধা দিচ্ছে। নেতাকর্মীদের বাড়িতে তল্লাশি চালানোর অভিযোগও করেন তারা।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, বিএনপি চেয়ারপারসনের এই সফর সিলেট বিএনপিতে নেতাকর্মীদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি করেছে। এই সফরে আনুষ্ঠানিক কোনো জনসভা না থাকলেও নেত্রীকে স্বাগত জানাতে হাজার হাজার নেতাকর্মী উপস্থিত থাকবেন। মাইকিং করতে না পারলেও রোববার সিলেট নগরীসহ বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করেন বিএনপির নেতারা। দুর্নীতির মামলার রায় সামনে রেখে খালেদা জিয়া মাজার জিয়ারত করতে এলেও আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলের নেতাকর্মীদের পক্ষ থেকে শোডাউনের প্রস্তুতিও চলছে।

নাসিম হোসেইন জানান, খালেদা জিয়া বিকেল ৩টার দিকে সিলেটে পৌঁছবেন বলে ধারণা করা হচ্ছে। এরপর তিনি বিকেলে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.)-এর মাজার জিয়ারত করবেন। পরে সিলেট সার্কিট হাউসে রাতযাপন করে মঙ্গলবার সকালে সড়কপথে ঢাকার উদ্দেশে সিলেট ছাড়বেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution