বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন

সাংবাদিক শওকত মাহমুদের আগাম জামিন

ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: রাজধানীতে পুলিশের ওপর হামলা ও প্রিজনভ্যান ভাঙচুর করে কর্মী ছিনতাইয়ের ঘটনায় করা মামলায় আগাম জামিন পেয়েছেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি সিনিয়র সাংবাদিক শওকত মাহমুদ। তাকে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।
আজ আদালতে হাজির হয়ে আগাম জামিন আবেদন করেন শওকত মাহমুদ।

শওকত মাহমুদের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার এম. আতিকুর রহমান মুহাম্মদ হেলাল উদ্দিন, মো. গোলাম আকতার জাকির ও অ্যাডভোকেট আব্দুস সালাম খান।

আতিকুর রহমান সাংবাদিকদের বলেন, যে ঘটনায় শওকত মাহমুদের বিরুদ্ধে মামলা হয়েছে, তার আগে থেকেই তিনি খাগড়াছড়িতে অবস্থান করছিলেন। আদালত আমাদের আবেদনের শুনানি নিয়ে আট সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।

গত ৩০ জানুয়ারি জিয়া চ্যারিটেবল ট্রাস্টের মামলায় হাজিরা দিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ফেরার পথে হাইকোর্টের সামনে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এ সময় পুলিশের ওপর হামলা চালিয়ে প্রিজন ভ্যান ভেঙে আটক নেতা-কর্মীদের ছিনিয়ে নেয় বিক্ষুব্ধ বিএনপির নেতাকর্মীরা।

এ ঘটনায় বিএনপি নেতা কর্মীদের বিরুদ্ধে শাহবাগ ও রমনা থানায় পুলিশ তিনটি মামলা করা হয়। রমনা থানায় করা এক মামলায় শওকত মাহমুদকে আসামি করা হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution