সোমবার, ১৭ Jun ২০২৪, ১২:০৬ অপরাহ্ন

শুরু হচ্ছে ‘মিস বাংলাদেশ ইতালি’

বিনোদন ডেস্ক:: জমকালো আয়োজনের মাধ্যমে ইতালির রাজধানী রোমে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মিস বাংলাদেশ ইতালি-২০১৮’ প্রতিযোগিতা। ইউরোপে বসবাসরত বাংলাদেশি নারীদের মেধা-মনন, সৌন্দর্য এবং বাংলাদেশি সংস্কৃতিকে বিদেশিদের সামনে তুলে ধরতে প্রথমবারের মতো এ আয়োজন করতে যাচ্ছে মাল্টিমিডিয়া ইভেন্টস।

গত ১০ জানুয়ারি থেকে রেজিস্ট্রেশন শুরুর মাধ্যমে প্রতিযোগিতার সূচনা শুরু হয়। নিয়ম অনুযায়ী, ১৮ বছর বা তার অধিক বয়সের যেকোনো অবিবাহিতা নারী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। মোট চারটি রাউন্ডের মাধ্যমে সেরাদের নাম ঘোষণা এবং পুরস্কার প্রদান করা হবে। রাউন্ডগুলো হচ্ছে সিলেকশন, দ্বিতীয় রাউন্ড, সেমি-ফাইনাল এবং ফাইনাল।

প্রতিযোগীদের যোগ্যতা বিবেচনা করা হবে বাংলাদেশ সম্পর্কে জ্ঞান, বাংলাদেশি সংস্কৃতি সম্পর্কে ধারণা, নাচ, গান, অভিনয়, আবৃত্তি, উচ্চারণ এবং দেশীয় পোশাকে সৌর্ন্দয প্রদর্শনের ভিত্তিতে। প্রতিযোগিতায় ইতালিয়ান এবং ইংরেজি ভাষায় বাংলাদেশ সম্পর্কে তথ্য উপস্থাপন করাকে বিশেষ যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে।

ইতালির বিভিন্ন গুরুত্বপূর্ণ শহরে অনুষ্ঠিত হবে সিলেকশন রাউন্ড। শহরগুলোর ভেতর উল্লেখযোগ্য হলো- রোম, মিলান, ভেনিস, বলনিয়া, পালেরমো এবং আরেচ্ছো। সিলেকশন রাউন্ডের বিস্তারিত তারিখ শিগগির ঘোষণা করা হবে। আগামী ১৫ এপ্রিল রোমে অনুষ্ঠিত হবে ফাইনাল রাউন্ড।

ইতোমধ্যে স্বনামধন্য দেশীয় ব্র্যান্ড এবং একাধিক ইতালিয়ান কোম্পানি আয়োজনের সঙ্গে থাকতে সম্মতি দিয়েছে। আয়োজনের উদ্যোক্তা ইমন রহমান জানান, ‘প্রতিযোগীদের জন্য বিভিন্ন আর্কষণীয় পুরস্কারসহ প্রস্তুতি রাউন্ডের জন্য বিভিন্ন ভিডিও টিজার নির্মাণ করা হচ্ছে।’ আয়োজন সংক্রান্ত তথ্যের জন্য ফেসবুকে ‘মিস বাংলাদেশ ইতালি’ পেজ এবং ওয়েবসাইটে ‘মিস বাংলাদেশ. আইটি’ পেজ ভিজিট করা যেতে পারে। আরও তথ্যের জন্য ৩৫১১১১১২১১১ (ইমন), ৩৮৮৪৯৩৭০৫৭ (সাহিন), এবং ৩২৪৬০১১৫৯৯ (মিজান) নম্বরগুলোতে যোগাযোগ করতে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution