মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন

শিরোপা জয়ের লড়াইয়ে দুপুরে মাঠে নামছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:: ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আজ শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে স্বাগতিক বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ও শ্রীলঙ্কার শিরোপা নির্ধারণী ম্যাচটি শুরু হবে আজ শনিবার দুপুর ১২টায়।

ত্রিদেশীয় সিরিজ দিয়েই এ বছর নিজেদের ক্রিকেটে যাত্রা শুরু করে বাংলাদেশ। টুর্নামেন্টের শুরু থেকেই ব্যাট-বল হাতে দাপট দেখায় বাংলাদেশের খেলোয়াড়রা। লিগ পর্বে প্রথম দুই ম্যাচ বড় ব্যবধানে জিতে বোনাস পয়েন্ট নিয়ে ফাইনালের টিকিট পেয়ে যায় বাংলাদেশ। তাই লিগে ফিরতি পর্বের ম্যাচগুলো নিয়মরক্ষায় পরিণত হয়।

ফাইনালের আগে মাশরাফি বলেছেন, ফাইনাল ম্যাচে জেতার জন্য আমরা সবাই উদগ্রীব হয়ে আছি। এটা সত্যি কথা। যদি হতে পারি, তবে এমন শিরোপা প্রথমবারের মতো হবে।

এদিকে, ডাবল হার দিয়ে ত্রিদেশীয় সিরিজে যাত্রা শুরু করে শ্রীলঙ্কা। জিম্বাবুয়ের কাছে ১২ রানে হারের পর বাংলাদেশের কাছে ১৬৩ রানের ব্যবধানে হার মানে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। তবে ফিরতি পর্বের শেষ দু’ম্যাচ জিতে ঠিকই ফাইনালে জায়গা করে নিয়েছে শ্রীলঙ্কা। তাই শিরোপা জয়ের জন্য দলের আত্মবিশ্বাস এখন অনেক বেশি বলে গতকাল গণমাধ্যমকে জানান শ্রীলঙ্কার অধিনায়ক চান্ডিমাল।

নিজেদের ক্রিকেট ইতিহাসে দেশের মাটিতে তিনটি টুর্নামেন্টের ফাইনালে খেলেছে বাংলাদেশ। ২০০৯ সালে ত্রিদেশীয় সিরিজের ফাইনালটি ছিলো বাংলাদেশের প্রথম কোনো শিরোপা লড়াই। এরপর ২০১২ সালে এশিয়া কাপের ফাইনাল এবং ২০১৬ সালে টি-২০ এশিয়া কাপের ফাইনালে খেলেছিলো বাংলাদেশ। কিন্তু দুভার্গ্যের কাছে মাথা নত করতে হয় তাদের। তিনটি ফাইনালেই প্রতিপক্ষের কাছে হেরে রানার-আপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় টাইগারদের।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution