মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন

শিক্ষা প্রতিষ্ঠানে র‌্যাগিং বন্ধে স্টুডেন্ট রাইটস এসোসিয়েশনের মানববন্ধন

রাবি প্রতিনিধি:
দেশের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নবীন শিক্ষার্থীদের উপর র‌্যাগিংয়ের নামে নির্যাতন বন্ধ ও এ বিষয়ে প্রশাসনিক হস্তক্ষেপের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে দেশের প্রথম ছাত্র অধিকার বিষয়ক সংগঠন স্টুডেন্ট রাইটস এসোসিয়েশন বাংলাদেশ।
২৮ জানুয়ারী রোববার সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে এ মানবন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।
সংগঠনটির আহ্বায়ক কমিটির সদস্য জাবেদুল ইসলাম মনির সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনটির উপদেষ্টা ও রাবি লিগ্যাল সেলের প্রশাসক অধ্যাপক শাহীন জোহুরা।
শিক্ষা প্রতিষ্ঠানে র‌্যাগিং কোন বৈধ পদ্ধতি নয় উল্লেখ করে উপদেষ্টা বলেন, নবীন শিক্ষার্থীদের প্রতি অমানবিক কোনো আচরণ কাম্য নয় এবং তাদের প্রতি আমাদের এমন আচরণ করতে হবে যাতে তারা শারীরিক ও মানসিক হেনস্থার শিকার না হয়।
এছাড়া তিনি সাধারন শিক্ষার্থীদের এ বিষয়ে সচেতন হতে এবং এ ধরনের অমানবিক কর্মকান্ডে জড়িতদের বিরুদ্ধে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনগুলোর প্রতি আহ্বান জানান।
স্টুডেন্ট রাইটস এসোসিয়েশনের আহ্বায়ক কে এ এম সাকিব বলেন, শিক্ষা প্রতিষ্ঠান থেকে র‌্যাগিং নামক অপসংস্কৃতি দূর করতে হবে এবং শিক্ষার্থীদের মাঝে র‌্যাগিং ভীতি দূরীকরণে সাধারন শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এগিয়ে আসতে হবে যাতে কোনো নবীন শিক্ষার্থী ক্যাম্পাস ছাড়তে বাধ্য না হয়।
এসময় অন্যান্যের মধ্যে সংগঠনের সদস্য সচিব ফজলে রাব্বি তমাল, সদস্য আবু বকর অন্তু, মাজহারুল ইসলাম, রিপন মাহমুদ, মিরাজ ইসলাম, জান্নাতুন নাঈম মিতু, তাজরিন আহমেদ, সাঈদ সজল, প্রমুখসহ প্রায় শতাধিক সাধারন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution