বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন

শিক্ষামন্ত্রীর পিওসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: ঘুষ লেনদেনের অভিযোগে শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব হোসেনসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

অন্য দুজন হলেন- লেকহেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসান মতিন এবং শিক্ষা মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসির উদ্দিন।

সোমবার রাতে পুলিশ বাদী হয়ে বনানী থানায় এ মামলাটি করে। গ্রেফতার তিনজনকে মঙ্গলবার আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে বলে জানিয়েছে বনানী থানা পুলিশ।

বনানী থানার ডিউটি অফিসার এসআই রফিজ উদ্দিন জানান, রাতে ঘুষের অভিযোগে তাদের বিরুদ্ধে ১৬১, ১৬২ ও ১৬৩ ধারায় মামলাটি করা হয়।

তাদের বিরুদ্ধে ঠিক কী ধরনের ঘুষের অভিযোগ আনা হয়েছে তা নির্দিষ্ট করে জানাতে পারেননি এ পুলিশ কর্মকর্তা। তবে পুলিশ সূত্রে জানা গেছে, এ তিন ব্যক্তির বিরুদ্ধে পরস্পর যোগসাজশে অবৈধ লেনদেনের অভিযোগ রয়েছে। মামলাটি তদন্ত করবে গোয়েন্দা পুলিশ।

গত রোববার রাতে শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত পিও মোতালেব হোসেনসহ তিন দিনে নিখোঁজ তিনজনকে গ্রেফতার করার কথা জানায় ডিবি পুলিশ।

ডিবি সূত্র জানায়, এদিন রাত সাড়ে ৮টায় শিক্ষা মন্ত্রণালয়ের রিসিভ ও ডেসপাস শাখার উচ্চমান সহকারী নাসির উদ্দিনকে এক লাখ ৩০ হাজার টাকাসহ গুলশান এলাকা থেকে গ্রেফতার করা হয়।

পরবর্তী সময়ে তার সঙ্গে যোগাযোগের সূত্র ধরে মোতালেব হোসেনকে গ্রেফতার করা হয়। অপর এক অভিযানে লেকহেড স্কুলের মো. খালেদ হাসান মতিনকেও গুলশান থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর গোয়েন্দারা তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মোতালেব হোসেন ও নাসির উদ্দিনের বিরুদ্ধে মোটা অঙ্কের ঘুষ লেনদেনের তথ্য পেয়েছেন।

তারা লেকহেড গ্রামার স্কুলের মালিকের কাছ থেকে অবৈধ সুবিধা নেয়ার বিষয়টি স্বীকার করেছে বলেও জানিয়েছে ডিবির সংশ্লিষ্ট সূত্র।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution