বুধবার, ২৪ Jul ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন

শাহজালাল বিমানবন্দরে প্রায় সাড়ে ৪ কেজি স্বর্ণ জব্দ

অনলাইন প্রতিবেদক:: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মাস্কাট থেকে আসা সালাম এয়ারের একটি ফ্লাইট থেকে ৪ কোটি ৫০ লাখ টাকা (৪.৪২০ কেজি) মূল্যমানের স্বর্ণ জব্দ করা হয়েছে।

বুধবার (৩ জুলাই) ভোর সাড়ে ৫টার দিকে এই স্বর্ণ জব্দ করা হয়। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (এ-শিফট) কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক প্রদীপ কুমার সরকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেল এ-শিফটের সদস্যরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সতর্ক অবস্থান করেন। এ সময় মাস্কাট থেকে আসা সালাম এয়ারলাইন্সের ফ্লাইট নং ওভি-৪৯৭ আনুমানিক ভোর ৫টা ৩০ মিনিটে রামেজিং করা হয়। রামেজিং কালে বিমানের সিট নং ২ (ডি-ই-এফ) এর ওপরে লাগেজ রাখার কেবিনে কালো স্কচটেপ মোড়ানো দুটি ভারী বস্তু পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়।

পরবর্তীতে বিমানের দায়িত্বরত সবার সামনে ভিডিও ধারণপূর্বক কালো স্কচটেপে মোড়ানো বস্তু দুটি কাস্টমস হলের ইনভেন্টরি টেবিলে নিয়ে এসে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কালো স্কচটেপ কেটে ৩৮ পিস (প্রতি পিস দশ তোলা) গোল্ডবার পাওয়া যায়, যার ওজন ৪ কেজি ৪২০ গ্রাম। উদ্ধারকৃত গোল্ডবারের আনুমানিক বাজার মূল্য ৪ কোটি ৫০ লাখ টাকা।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেল বিমানবন্দর এ-শিফটের সদস্যগণের তৎপরতায় ও তল্লাশির কারণে এই স্বর্ণ চোরাচালানটি রোধ করা সম্ভব হয়েছে বলেও জানানো হয়। জব্দকৃত স্বর্ণগুলো কাস্টমস হাউস, ঢাকার মূল্যবান শুল্ক গুদামে জমা করা হয়েছে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution