বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন

শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মো: নাসির খান, শরীয়তপুর সংবাদদাতা।।
শরীয়তপুর জেলা প্রশাসনের আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সকাল ৬টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ৩১ বার তোপধ্বনি, সূর্যদয়ের সাথে সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরালে পুস্পস্তপক অর্পণ করেন শরীয়তপুর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামীলীগ, এলজিইডি, সড়ক ও জনপথ বিভাগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক সংগঠন।

জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সকাল ৮ টায় দিনের শুভ সূচনা করেন শরীয়তপুর জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ ও পুলিশ সুপার মো: মাহবুবুল আলম।

বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফ স্টেডিয়াম মাঠে পুলিশ, কারারক্ষি, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস, বিএনসিসি, বয়েজ স্কাউটস, গার্লস ইন গাইড, রোভার স্কাউট সদস্যরা কুজকাওয়াজে অংশ নেন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ডিসপ্লে প্রদর্শন করেন।

বেলা ১১ টায় শরীয়তপুর পৌরসভা মিলনায়তনে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন” শীর্ষক আলোচনা সভা এবং বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা, বাদ জোহর জাতির শান্তি, সমৃদ্ধি দেশের উন্নয়ন অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, হাসপাতাল, শিশু পরিবার, জেলা খানা ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, বিকেলে জেলা পর্যায়ের মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা সভা, দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে ইফতার বিতরণ, সন্ধ্যায় আলোকসজ্জা, মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো: মাহবুবুল আলম, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সিভিল সার্জন ডা: আবুল হাদী মোহাম্মদ শাহ পরাণ, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম তপাদার, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন, বীর মুক্তিযোদ্ধাগণ। এসময় জেলা প্রশাসনের কর্মকর্তা, পুলিশ প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution