বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন

লা লিগা প্রধানও আবার স্পেনে ডাকছেন নেইমারকে!

স্পোর্টস ডেস্ক:: পিএসজি স্পষ্ট জানিয়ে দিয়েছে নেইমারকে তারা বিক্রি করবে না। ব্রাজিলিয়ান তারকা যাতে রিয়াল মাদ্রিদেরে টোপে পা না দেন, সে জন্য তাকে ‘সুখী’ করার পরিকল্পনা হাতে নিয়েছে। নেইমার যা যা চান, সবকিছুই দিয়ে তাকে ‘সুখী’ করতে প্রস্তুতি পিএসজি। কিন্তু পিএসজির সেই ঘোষণা স্পেনে নেইমার আলোচনা থামাতে পারেনি। স্পেনে বরং নেইমারের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার গুঞ্জন পেল নতুন মাত্রা। ক্লাব রিয়াল, গণমাধ্যমের পাশাপাশি এবার নেইমারকে আবার স্পেনে ফিরে যাওয়ার আহ্বান জানালেন হাভিয়ের তেবাসও। স্প্যানিশ লা লিগার প্রধান কর্তা স্পষ্টই বললেন, নেইমার আবার স্পেনে ফিরলে খুশি হবেন তিনি।

তেবাসের এই আহ্বান নিশ্চিতভাবেই ফুটবলপ্রেমীদের মনে করিয়ে দিল গ্রীষ্মের দলবদলের সময়ের কথা। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে ধরে রাখতে বার্সেলোনা যতটা মরিয়া ছিল, তার চেয়েও যেন বেশি মরিয়া ছিলেন তেবাস!

বার্সা থেকে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো দিয়ে কিনে নেয় পিএসজি। কিন্তু চুক্তি তখনো হয়নি। চারদিকে কেবল দানাবাধা গুঞ্জন। তখনই একজন খেলোয়াড়কে পিএসজির এতো টাকা দিয়ে কেনার বিষয় নিয়ে প্রথম প্রশ্ন তুলেছিলেন এই তেবাসই।

লা লিগা প্রধান প্রশ্ন তুলেছিলেন পিএসজির টাকার উৎস নিয়েও। এতো টাকা দিয়ে একজন খেলোয়াড় কেনায় পিএসজির বিরুদ্ধে উয়েফার কাছে দলবদলের আর্থিক ফেয়ার প্লে-নীতি ভঙ্গের অভিযোগ পর্যন্ত করেছিলেন।

শুধু তাই নয়। নেইমারের চুক্তির ২২২ মিলিয়ন ইউরোর চেক পিএসজি প্রথমে হস্তান্তর করতে গিয়েছিল লা লিগা কর্তৃপক্ষের কাছেই। পিএসজির আইনজীবীর বহন করা সেই চেক সবিনয়ে প্রত্যাখ্যান করেছিলেন তেবাস! মানেটা খুব সোজা ছিল। তেবাস কোনোভাবেই চাননি চুক্তিটা হোক। সেজন্য পিএসজিকে নানা হুমকি-ধামকি দিতেও কার্পণ্য করেননি।

তেবাসের সেই হুমকি-ধামকিতে ভয় না পেয়ে পিএসজি ঠিকই নেইমারকে স্পেন থেকে উড়িয়ে নিয়েছে নিজ ঘরে। সেই নেইমারকে দলে নেওয়ার পরিকল্পনা আঁটছে রিয়াল মাদ্রিদ, তেবাসের অন্তরাত্ম্যা যেন খুশিতে নেচে উঠেছে।

লা লিগার সভাপতির বাইরে এমনিতে তেবাস বার্সেলো্নার একজন খাঁটি সমর্থক হিসেবেই পরিচিত। কিন্তু নেইমার প্রশ্নে তেবাস হয়ে গেলেন বার্সার চিরশত্রু রিয়ালের বন্ধু! স্বইচ্ছায় বার্সেলোনা ছেড়ে ছেড়ে গেছেন নেইমার। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে তাই আবার বার্সেলোনা দলে ভেড়াতে পারবে না, সেটা স্পষ্টই। কিন্তু তেবাস খুব করে চাইছেন নেইমার স্পেনে ফিরুক। আর বার্সা বাদে তাকে স্পেনে ফেরানোর সামর্থ একমাত্র রিয়াল মাদ্রিদেরই আছে। তাই তেবাসের কথা, রিয়ালে হলেও যেন নেইমার আবার স্পেনে ফিরে আসে।

গতকাল স্পেনে বসেছিল স্পোর্টস প্রেস অ্যাওয়ার্ড অনুষ্ঠান আসর। ওই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে লা লিগা প্রধান সরাসরিই বলেছেন, ‘হ্যাঁ, আমি খুব খুশি হবো, যদি নেইমার আবার স্পেনের ফুটবলে ফিরে আসে। কোন দলে এল সেটা কোনো বিষয় নয়। তবে স্পেনই হবে নেইমারের জন্য সেরা জায়গা।’

লা লিগা প্রধানের এই কথায় রিয়াল নিশ্চয় নেইমারের বিষয়ে আরও অনুপ্রাণিত হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution