বুধবার, ২৪ Jul ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে তুলে নিয়ে গুলি করে হত্যা

কক্সবাজার প্রতিনিধি:: কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে এক হেড মাঝিকে (কমিউনিটি লিডার) নিজ শেড থেকে তুলে নিয়ে গুলি ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা।

সোমবার (১৩ মে) ভোররাত আনুমানিক সাড়ে ৪টার দিকে উখিয়ার ক্যাম্প-৪ এর বর্ধিত অংশে হ্যান্ডিক্যাফ অফিসের পেছনে এই ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গা উখিয়ার ক্যাম্প-৪,সি/৩ ব্লকের আবুল কাশেমের ছেলে মো: ইলিয়াস (৪৩)। তিনি ক্যাম্প ৪ এর বর্ধিত অংশের সি ব্লকের হেড মাঝি (কমিউনিটি লিডার) হিসেবে নিয়োজিত ছিলেন।

উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: শামীম হোসাইন বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, উখিয়া রোহিঙ্গা ক্যাম্প-৪ এর বর্ধিত অংশের সি/৩ ব্লকে অবস্থিত মো: ইলিয়াসের নিজ শেডে আজ ভোররাতে অজ্ঞাতনামা ১০/১৫ জন রোহিঙ্গা সন্ত্রাসী অতর্কিতভাবে ঘরের দরজা ভেঙে প্রবেশ করে। পরে তাকে ঘর থেকে টেনে হিঁচড়ে বের করে ঘর সংলগ্ন হ্যান্ডিক্যাপ অফিসের পেছনে ভিকটিমকে প্রথমে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে এবং গুলি করে হত্যা করে।

খবর পেয়ে থানা থেকে এপিবিএন ও থানা পুলিশের টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে বলে জানান ওসি শামীম হোসাইন।

ঘটনার কারণ জানার পাশাপাশি জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গতকাল রোববার পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন এবং রোহিঙ্গা কমিউনিটি লিডারদের সাথে মতবিনিময় করেন। সকাল থেকে দুপুর পর্যন্ত রোহিঙ্গা ক্যাম্প ৪ এ পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি জাতিসঙ্ঘের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution