মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন

রাবিতে আরবী বিভাগের জার্নাল প্রকাশ ও নবীন বরণ অনুষ্ঠিত

আবু বকর অন্তু ,রাবি প্রতিনিধিঃঃ
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের ২য় ও ৩য় জার্নালের মোড়ক উন্মোচন করা হয়েছে। এছাড়া ২০১৭-১৮ শিক্ষাবর্ষের  স্নাতক (সম্মান) প্রথম বর্ষের নবীন বরণ ও ওরিয়েন্টেশন ক্লাস হয়। ২১ জানুয়ারী রোববার সকালে বিভাগের এক কক্ষে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বিভাগের সভাপতি অধ্যাপক মো. আবু বকর সিদ্দীকের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক ড. মো. মনিরুজ্জামানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলা অনুষদের ডীন অধ্যাপক ড. এফ এম এ এইচ তাকী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান যুগ হলো প্রতিযোগিতার। কেউ সামনে অগ্রসর হতে হলে অবশ্যই তাকে প্রতিযোগিতা করতে হবে। সেটা করতে পারলে তোমরা মানব সম্পদে পরিণত হতে পারবে। এছাড়া বিভাগের অন্যান্য শিক্ষক বলেন, বিভাগ হিসেবে এই বিভাগের অনেক সুনাম রয়েছে। প্রতি বছর এ বিভাগ কলা অনুষদের ফলাফলে প্রথম স্থান অর্জন করে প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেয়ে থাকে। এছাড়া ডিবেট, বিভিন্ন খেলাসহ দেশের বিভিন্ন স্থানে এ বিভাগের শিক্ষার্থীরা ভালো স্থানে রয়েছে। তাই তোমাদের হতাশ হবার কোন কারণ নেই।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিভাগের অধ্যাপক ড. এস এম আব্দুছ ছালাম। নবীন শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন নোমান সিদ্দীকী, পুরাতন শিক্ষার্থীদের মধ্যে আবু ইউসুফ, ইমতিয়াজ আহমেদ, তানিয়া আঞ্জু, আবু বকর, আবুল ফুতুহ প্রমুখ বক্তব্য রাখেন।
এর আগে বিভাগের জার্নালের মোড়ক উন্মোচন করা হয়। এসময় বিভাগের সকল শিক্ষক সহ প্রায় দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution