বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন

রংপুর ঢাকা দিবাকালীন ট্রেনের দাবিতে জেলা মহিলালীগের সাংবাদিক সম্মেলন

আফরোজা বেগম, রংপুর প্রতিণিধিঃঃ
রংপুর ঢাকা দিবাকালীন আন্তঃনগর ট্রেনের দাবীতে সাংবাদিক সম্মেলন করেছে রংপুর জেলা মহিলা আওয়ামীলীগ ৩১ জানুয়ারী মঙ্গলবার সকালে বেতপট্রিস্থ দলীয় কার্যালয়ে এ সাংবাদিক সম্মেলন করেন। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে জানান, রংপুর জেলায় প্রায় অর্ধ কোটি মানুষের বসবাস। রংপুর এখন বিভাগীয় শহর। উত্তর অঞ্চলের প্রাণ কেন্দ্র জনগুরত্বপূর্ণ নগরী রংপুর। রংপুর থেকে ঢাকার ট্রেন যোগাযোগ ব্যবস্থা একেবারেই অপ্রতুল। রংপুর থেকে ঢাকাগামী আন্ত রংপুর ট্রেনটি শুধু রাতের বেলা চলাচলা করে। একটি ট্রেন হওয়ায় প্রায় অর্ধ কোটি মানুষের বসবাসের নগরী রংপুরের মানুষের চাহিদা পূরণ প্রায় অসম্ভব। রংপুরের জনগণের প্রত্যাশা আর একটি দিবাকালীন আন্তঃনগর ট্রেন চালু করা। এ ব্যাপারে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী’র সাথে গত ২৬ জানুয়ারী ২০১৮ শুক্রবার সার্কিট হাউজ মিলনায়তনে মতিবনিমিয়কালে রংপুর জেলা মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ দিবাকালীন আন্তঃনগর ট্রেন চালুর আবেদন জানালে দিবাকালীন আন্তঃনগর ট্রেন চালুর বিষয়টা গুরপূর্ণ মনে করে বেগম মতিয়া চৌধুরী নোট গ্রহণ করেন এবং খুব দ্রুত দিবাকালীন আন্তঃনগর ট্রেন চালুর ব্যবস্থার বিষয়ে আশ্বাস প্রদান করেন এবং ঢাকায় গিয়ে এ ব্যাপারে উদ্যোগ নেয়ার কথাও বলেন। সেদিনের মতবিনিময়কালে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা এডভোকেট রেজাউল করিম রাজুসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে আরো বলেন, উন্নয়নের সরকার আওয়ামীলীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উল্টরাঞ্চল তথা রংপুরের উন্নয়নে আন্তরিক। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করা হয়। সাংবদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা মহিলালীগের সাধারণ সম্পাদক এডভোকেট জাকিয়া সুলতানা চৈতি।
এসময় জেলা মহিলালীগের সভাপতি মরতুজা মনসুরের সভাপতিত্বে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক লতিফা শওকত, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও জেলা মহিলালীগের সাবেক সাধারণ সম্পাদক রোজি রহমান। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা মহিলালীগের সহ-সভাপতি কাজী নাজমুন নাহার সাথী, সাংগঠনিক সম্পাদক আরফিন নাহার বিউটি, প্রচার ও প্রকাশনা সম্পাদক মনোয়ারা খাতুন বনি, দপ্তর সম্পাদক লাভলী ইয়াসমিন রতœা, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক শাহাজাদি ইয়াসমিন কেয়া প্রমুখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution