বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন

মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের প্রশংসনীয় উদ্যোগ

মোরেলগঞ্জ(বাগেরহাট) প্রতিনিধিঃঃ
বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা পাবলিক লাইব্রেরী সহ অন্যান্য বন্ধ প্রতিষ্ঠান উন্মুক্তকরণে উদ্যোগ গ্রহন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফির্সা মো. কামরুজ্জামান এসব বন্ধ প্রতিষ্ঠান উন্মুক্ত করনে প্রশংসনীয় উদ্যোগ গ্রহন করেছেন। তিনি ৪ ফেব্রুয়ারী রোববার অফিস কক্ষে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আজমিন নাহার, সরকারি কর্মকর্তা ,সাংবাদিক ও সুধিজনের উপস্থিতিতে তার এ উদ্যোগের ব্যক্ত করেন।
মোরেলগঞ্জ উপজেলা পাবলিক লাইব্রেরী দীর্ঘ ১৮ বছর যাবত বন্ধ রয়েছে। সেইসাথে কার্যক্রম স্থবির রয়েছে উপজেলা শিল্পকলা একাডেমী, উপজেলা ক্রীড়া সংস্থার। উপজেলা পাবলিক লাইব্রেরী বন্ধ থাকায় জ্ঞান পিপাসু অনেক শিক্ষার্থীরা তাদের বাড়তি জ্ঞানার্জন করতে ব্যর্থ হচ্ছে। তাছাড়া পাবলিক লাইব্রেরীতে রয়েছে হাজারো বইয়ের সমারোহ । এসব বই বাহিরের কোন প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা খুঁজে পাচ্ছেনা। উপজেলা শিল্পকলা একাডেমীতে একসময়ে প্রাণচাঞ্চল্য থাকলেও তাও হারিয়ে গেছে অনেক আগে। শিল্পকলার যাবতীয় আসবাবপত্র, বাদ্যযান্ত্রসহ অন্যান্য সামগ্রী বেহাত হয়ে গেছে। অপরদিকে উপজেলা ক্রীড়া সংস্থারও উল্লেখযোগ্য কোন কার্যক্রম নেই বললেই চলে।
এ তিনটি প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় যুব সমাজ সহ স্কুল কলেজের শিক্ষার্থীরা কোন বিনোদন কিংবা জ্ঞনার্জন, সামাজিক-সাংষ্কৃতিক ও শরীরিক সুস্থতার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান জানান, যুবসমাজকে সামাজিক ও শারীরিকভাবে সুস্থ রাখতে বই পড়া, খেলাধুলা ও সাংস্কৃতি ”র্চ্চাও বিকল্প নেই। আর এ কারনে উপজেলা পাবলিক লাইব্রেরী সহ অন্যান্য বন্ধ প্রতিষ্ঠান সচল করার কার্যক্রম হাতে নেয়া হয়েছে।
ইতোমধ্যে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সহ দাপ্তরিক কার্যক্রম অগ্রগতির জন্য নির্দেশনা প্রদান করেছেন। উপজেলা নির্বাহী অফিসারের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সুধিসমমাজ সহ এলাকার সচেতন জনসাধারন ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution