বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

মোদিকে বিপ্লবী নেতা বললেন নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক:: ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু ছয়দিনের রাষ্ট্রীয় সফরে ভারতে রয়েছেন। সোমবার এক বিবৃতিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিপ্লবী নেতা বলে উল্লেখ করেছেন নেতানিয়াহু। তার এই বক্তব্যের মাধ্যমে মোদির সঙ্গে তার দৃঢ় সম্পর্ক আবারও প্রকাশ্যে এলো। খবর : টাইমস অব ইন্ডিয়া।

ভারতের সঙ্গে কৃষি, বিজ্ঞান এবং প্রতিরক্ষা বিষয়ে পারস্পরিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি। মোদির সঙ্গে এক বৈঠকের পর নেতানিয়াহু বলেন, আপনি একজন বিপ্লবী নেতা, আপনি ভারতকে বিপ্লবী রাষ্ট্রে পরিণত করেছেন।

তিনি আরও বলেন, দ্বিপাক্ষিক সহযোগিতার ক্ষেত্রে কৃষি, বিজ্ঞান, প্রযুক্তি এগুলোই মূল গুরুত্বের বিষয়। সহযোগিতা বাড়বে তেল, গ্যাস ও বিমান পরিবহণেও।

দু’দেশের মধ্যে নয়টি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সোমবার নেতানিয়াহুর সঙ্গে বৈঠকের পর মোদি জানান, ভারতে প্রতিরক্ষা খাতে এখন প্রত্যক্ষ বিদেশি লগ্নির অবাধ সুযোগ। তিনি চান, সে সুযোগ পুরোদমে কাজে লাগাক ইসরায়েলের বিভিন্ন সংস্থা। স্বাক্ষরিত চুক্তির মধ্যে সাইবার নিরাপত্তাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে।

ভারতে গণতন্ত্রের ভিত্তি ও সহিষ্ণুতার ইতিহাসের প্রশংসা করেন নেতানিয়াহু। তিনি বলেন, ভারতে বসবাসকারী ইহুদিদের কখনওই অন্য দেশের মতো বিদ্বেষের শিকার হতে হয়নি। এটা সম্ভব হয়েছে এ দেশের দারুণ সভ্যতা, সহিষ্ণুতা আর গণতন্ত্রের জন্যই।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution