বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন

মেসি-সুয়ারেজের গোলে সেমিফাইনালে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক:: স্প্যানিশ কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালে প্রথম লেগ জিতেও সেমিফাইনালে উঠতে পারেনি বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। আর বার্সা তো আরও বেশি সতর্ক। প্রথম লেগে যে এসপানিওলের বিপক্ষে হেরেছিল তারা। তবে কোচ আর্নেস্তো ভালভার্দে কোন ঝুঁকি নেননি। পূর্ণশক্তির দলই নামিয়েছেন। তাতে ন্যু ক্যাম্পে মেসি ও সুয়ারেজের গোলে ম্যাচটি ২-০ তে জিতেছে বার্সেলোনা। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ১-০ গোলে হারের পরও দুই লেগ মিলে ২-১ ব্যবধানে জিতেছ বার্সা। নিশ্চিত হয়েছে তাদের সেমিফাইনাল।

প্রথমার্ধের ২৫ মিনিটের মধ্যেই দুই গোল করে ফেলে বার্সেলোনা। এসপানিওলের ডিবক্সের ডানপ্রান্ত থেকে অ্যালেক্সিস ভিদালের দারুণ ক্রসে ছয়গজের বক্স থেকে হেডে গোল করেন বার্সার উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজ।

আর দলের গুরুত্বপূর্ণ ম্যাচে নিজের উপর আলো টেনে নেবেন না মেসি তা কি হয়? ম্যাচের ২৫ মিনিটে এসপানিওলের ডিবক্সের ঠিক বাইরে বল পেয়ে যান আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি। কয়েকজন খেলোয়াড়কে কাটিয়ে তার বাঁ পায়ের নিচু শট পরাস্ত করে এসপানিওল গোলরক্ষক পাও লোপেজকে।

ম্যাচে কোন দলই আর গোল করতে পারেনি। তবে কিছুদিন আগে লিভারপুল থেকে বার্সায় যোগ দেয়া মিডফিল্ডার ফিলিপে কুতিনহোকে ৬৮ মিনিটে প্রথমবারের মত মাঠে নামান কোচ। আর ম্যাচ শুরুর আগে বার্সার বিদায়ী আর্জেন্টাইন ডিফেন্ডার হাভিয়ের মাচেরানোকে সংবর্ধনা দেয়া হয়।

সেমিফাইনালে বার্সা ছাড়াও উঠেছে সেভিয়া, ভ্যালেন্সিয়া ও লেগানেস। গত তিনবারই কোপা দেল রে’র চ্যাম্পিয়ন দল বার্সেলোনা। এবারও জিততে পারলে ১৯৩০ এর দশকে অ্যাথলেটিক বিলবাওয়ের টানা চার শিরোপা জয়ের রেকর্ড স্পর্শ করবে দলটি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution