রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন

ভারতের মুসলিমদের বাংলাদেশ, পাকিস্তানে চলে যেতে বললেন বিজেপি নেতা

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতে বসবাসরত মুসলিমদের সেদেশে থাকা উচিৎ নয় উল্লেখ করে তাদেরকে দেশ ছেড়ে বাংলাদেশ বা পাকিস্তানে চলে যেতে বলেছেন ভারতের হিন্দুত্ববাদী বিজেপি’র সিনিয়র নেতা সাংসদ বিনয় কাটিয়ার।

বুধবার সংবাদসংস্থা এএনআইতে বিনয় কাটিয়ার এ সংক্রান্ত মন্তব্য প্রকাশ্যে এসেছে।

বিনয় কাটিয়ার বলেছেন, তারা জনসংখ্যার ভিত্তিতে দেশকে বিভক্ত করেছে, সেজন্য এদেশে থাকার তাদের কী প্রয়োজন ছিল? তাদের এক আলাদা ভূখণ্ড দেয়া হয়েছে, বাংলাদেশ বা পাকিস্তানে যান। এখানে তাদের কী কাজ?’

এর আগে মঙ্গলবার সংসদে ‘মজলিশ-ই ইত্তেহাদুল মুসলেমিন’ প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি তার ভাষণে বলেছিলেন, ভারতীয় মুসলিমরা দেশ ভাগের সময় জিন্নাহ’র তত্ত্বকে প্রত্যাখ্যান করে ভারতেই রয়ে গেছেন। এখন যারা ভারতীয় মুসলিমদের ‘পাকিস্তানি’ বলবে তাদের জন্য সরকার তিন বছরের সাজার ব্যবস্থা করুক।

ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসির ওই বক্তব্যের পাল্টা জবাবে বুধবার বিজেপি নেতা এ বিতর্কিত মন্তব্য করেছেন।

এদিকে বিজেপি নেতার এ ধরনের বিতর্কিত মন্তব্যে তীব্র নিন্দা জানিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের কল্যাণী বিশ্ববিদ্যালয়ের বিশিষ্ট সিনিয়র অধ্যাপক ড. গৌতম পাল। তিনি বলেছেন, এ ধরনের কথা সংবিধানবিরোধী। ভারতে স্বাধীনতার আগে থেকে জাতিধর্ম নির্বিশেষে সকলেই বাস করছেন।কেউ এ ধরণের কথা বার্তা বললে তার উপযুক্ত শাস্তি হওয়া উচিত।

বিনয় কাটিয়ারের মন্তব্য প্রসঙ্গে পশ্চিমবঙ্গের বন্দি মুক্তি কমিটির সাধারণ সম্পাদক ছোটন দাস বলেছেন, ‘ভারতের সংবিধানে ধর্মের ভিত্তিতে নাগরিকত্বের কোনো প্রশ্ন নেই। আসলে ওরা ভারতের সংবিধানকে পাল্টে দিতে চাচ্ছেন। ওরা সংবিধান মানেন না। আর যারা সংবিধান মানেন না, তাদের বিরুদ্ধে সংবিধান লঙ্ঘনের দায়ে সরকারকে ব্যবস্থা নেয়া উচিত। যদিও মোদি সরকার ওই ব্যবস্থা নেবে না।’

সূত্র: পার্স টুডে

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution