বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন

ব্রাহ্মণবাড়িয়া-১ ও গাইবান্ধা-১ আসনে উপনির্বাচন ১৩ মার্চ

ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: ব্রাহ্মণবাড়িয়া-১ এবং গাইবান্ধা-১ সংসদীয় আসনের উপনির্বাচনে আগামী ১৩ মার্চ ভোট গ্রহণের দিন নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী, এ দুই আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৪ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৬ ফেব্রুয়ারি ও প্রত্যাহারের শেষ দিন ২৩ ফেব্রুয়ারি। রোববার ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তফসিল ঘোষণা করা হয়।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মুহাম্মদ ছায়েদুল হকের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) এবং সংসদ সদস্য গোলাম মোস্তফার মৃত্যুতে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসন শূন্য হয়। এ কারণে মার্চের মধ্যে উপনির্বাচনের বাধ্যবাধকতা তৈরি হয়। ব্রাহ্মণবাড়িয়া-১ আসন থেকে আওয়ামী লীগের টিকিটে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হওয়া ছায়েদুল হক গত ১৬ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আর সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত গোলাম মোস্তফা ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১৯ ডিসেম্বর মারা যান। সুন্দরগঞ্জের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন খুন হওয়ার পর গত বছরের ২২ মার্চ ওই আসনে উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে তিনি প্রথমবারের মতো এমপি হয়েছিলেন।

আ’লীগের মনোনয়ন ফরম সংগ্রহের আহ্বান : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) ও ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন আহ্বান করা হয়েছে। মনোনয়ন প্রত্যাশীদের আগামী ৭, ৮ ও ৯ ফেব্রুয়ারি বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করতে বলা হয়েছে। আগামী ৯ ফেব্রুয়ারির মধ্যে তা একই কার্যালয়ে জমা দেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে। আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রোববার এসব তথ্য জানানো হয়। ২৫,০০০/- (পঁচিশ হাজার টাকা) জমা দিয়ে মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution