বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন

ব্যয়বহুল বিমান-ভ্রমণের রেকর্ড মেলানিয়ার

আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প থেকে দুরে থাকার কারণে এর আগেই শিরোনামে এসেছিলেন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প। ব্যয়বহুল বিমান ভ্রমণের জন্য আবারও নতুন করে শিরোনামে আসলেন সুদর্শনা এই ফার্স্ট লেডি।

মার্কিন ‘দ্য ওয়াল স্ট্রিট জার্নাল’ সম্প্রতি একটি প্রতিবেদন প্রকাশ করেছে। এ প্রতিবেদনে বলা হয়, মেলানিয়া প্রেসিডেন্ট ট্রাম্পের সাথে দেখা করার জন্য ২০১৭ সালে ৩ মাসের মধ্যে বিমান ভ্রমণে ৬ লাখ ৭৫ হাজার মার্কিন ডলারেরও বেশি খরচ করেছেন, যা অতীতের সব রেকর্ড ভেঙে ফেলেছে।

ক্ষমতাসীন হয়ে ট্রাম্প পরিবার ইতোমধ্যেই হোয়াইট হাউজের অনেক ঐতিহ্যই ভেঙে ফেলেছে। সাবেক এই সুপার মডেল পূর্বসূরিদের মত তার স্বামীর সাথে হোয়াইট হাউজে না থেকে ছেলেসহ নিউইয়র্কে থাকেন। ওয়াশিংটন-নিউইয়র্ক আসা যাওয়ার কারণেই মুলত এবারের শিরোনামে এলেন তিনি।

মেলানিয়ার সবচেয়ে ব্যয়বহুল ফ্লাইটটি ছিল গতবছর এপ্রিলের ১৩ তারিখে। এসময় তিনি একটি ব্যক্তিগত জেট বিমানে নিউইয়র্ক থেকে ফ্লোরিডার পাম বিচে ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন। এই একটি মাত্র ফ্লাইটেই তার খরচ হয়েছিল ১ লাখ ৬ হাজার মার্কিন ডলার।

মেলানিয়ার এ জেট বিমানটি ছিল অত্যন্ত ব্যয়বহুল, যা পরিচালনা করতে ঘণ্টায় ১৬ হাজার মার্কিন ডলার খরচ হতো। এছাড়া তিনি আরও অন্যান্য বিমানে তিনমাসে মোট ২১বার ভ্রমণ করেছেন।

উল্লেখ্য, বিমান ভ্রমণে ব্যয়ের কথা বিবেচনা করলে দেখা যায়, সাবেক ফার্স্টলেডি মিশেল ওবামা মেলানিয়ার তুলনায় অনেক কম ব্যয় করেছিলেন। মিশেল যেখানে গড়ে ৩ লাখ ৫০ হাজার মার্কিন ডলার ব্যয় করেছিলেন এক বছরে, মেলানিয়া সেখানে ৬ লাখ ৭৫ হাজার ব্যয় করেছেন তিনমাসে। নিউজ উইক, বাস্টল

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution