মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় ’চুমুক’ এর দুই মালিকসহ আটক তিন

অনলাইন ডেস্ক, একুশের কন্ঠ : ঢাকা মহানগর পুলশিরে অতিরিক্ত কমিশনার খ. মহিদ উদ্দিন জানিয়েছেন, রাজধানীর বেইলি রোডের ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান তিনি।

আটকরা হলেন- ওই ভবনে ‘চুমুক’ নামের একটি খাবার দোকানের দুই মালিক আনোয়ারুল হক ও শফিকুর রহমান এবং ‘কাচ্চি ভাই’ নামের আরেকটি খাবারের দোকানের ব্যবস্থাপক জয়নুদ্দিন জিসান।

আজ শুক্রবার সন্ধ্যায় ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার। মহিদ উদ্দিন বলেন, ভবনের নিচতলার খাবার দোকান থেকে আগুনের সূত্রপাত। আগুনের ঘটনায় অবহেলার কারণে মৃত্যুর অভিযোগে পুলিশ বাদী হয়ে একটি মামলা করবে। ভুক্তভোগী পরিবারের কেউ মামলা করতে চাইলে মামলা করতে পারবেন। এ ঘটনায় ইতিমধ্যে তিনজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এই অগ্নিকাণ্ডের ঘটনায় ভবনের মালিকের দায়িত্বের কোনো অবহেলা রয়েছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ভবনের মালিক থেকে শুরু করে এ ঘটনায় যাদের দায় পাওয়া যাবে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

গতকালের আগুনের ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে উল্লেখ করে ডিএমপি অতিরিক্ত কমিশনার বলেন, তাদের মধ্যে ১৮ জন নারী ও ৮ জন শিশু আছে। এর মধ্যে ৪০ জনের পরিচয় শনাক্ত করা গেছে।

খ. মহিদ উদ্দিন জানান, ৩৮ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। দুটি মরদেহ মর্গের ফ্রিজে রাখা হয়েছে। অন্য ছয়টি মরদেহের পরিচয় নিশ্চিত হতে ডিএনএ পরীক্ষা করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution