বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:২১ অপরাহ্ন

বুড়িমারী সীমান্তে বিএসএফের নির্যাতনে বাংলাদেশী যুবক নিহত

লালমনিরহাট প্রতিনিধি॥ লালমনিরহাটের বুড়িমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের নির্যাতনে মঞ্জুরুল ইসলাম (২০) নামের এক বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহত হয়েছে।

আজ রবিবার (২৮ জানুয়ারী) ভোরে পাটগ্রামের বুড়িমারী সীমান্তের ৮৩৬ নম্বর মেইন পিলারের সাব পিলার ৬ এর নিকট এ ঘটনা ঘটে। নিহত মঞ্জুরুল পাটগ্রাম উপজেলার নাটারবাড়ি গ্রামের আসাদুল ইসলামের ছেলে।

বিজিবি ও নিহতের সঙ্গীরা জানান, লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্তের ৮৩৬ নম্বর মেইন পিলারের সাব পিলার ৬ দিয়ে ভারতীয় গরু আনতে যায় মঞ্জুরুলসহ কয়েকজন বাংলাদেশী গরু ব্যবসায়ী। গরু নিয়ে ফেরার পথে সীমান্তের ৮৩৬ নম্বর পিলারের সাব পিলার ৬ এর নিকট পৌছলে কোচবিহার-৬১ বিএসএফের খড়খড়িয়া ক্যাম্পের টহলরত সদস্যরা তাদের ধাওয়া করে। ধাওয়া খেয়ে সবাই পালিয়ে আসলেও মঞ্জুরুলকে ধরে ফেলে বিএসএফ। এসময় বিএসএফ মঞ্জুরুলকে বেধম মারপিটসহ শারীরিক নির্যাতন করে মুমুর্ষ অবস্থায় সীমান্তের এপারে ফেলে চলে যায়। পরে তার সঙ্গীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথেই সে মারা যায়।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রফিকুল ইসলাম জানান, হাসপাতালে মৃত্যু অবস্থায় তাকে নিয়ে আসা হয়েছে। তবে তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত ও নির্যাতনের চিহ্ন রয়েছে।

রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের বুড়িমারী ক্যাম্প কমান্ডার ওবাইদুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে বিএসএফকে কড়া প্রতিবাদ পত্র প্রেরন করা হয়েছে এবং পতাকা বৈঠকের আহবান জানানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution