বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন

বিনা প্রতিদ্বন্দ্বীতায় পুনরায় রাষ্ট্রপতি হচ্ছেন আবদুল হামিদ

ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় রাষ্ট্রপতি পদে পুনঃনির্বাচিত হতে যাচ্ছেন মো. আবদুল হামিদ। তফসিল অনুযায়ী, সোমবার বিকাল ৪টায় ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়। এর মধ্যে কেবল ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রার্থী আবদুল হামিদের মনোনয়নপত্রই জমা পড়ে।

ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতি নির্বাচনের ‘নির্বাচনী কর্মকর্তা’ প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার কাছে মনোনয়নপত্র হস্তান্তর করেন।

ইসির জনসংযোগ পরিচালক (যুগ্ম-সচিব) এসএম আসাদুজ্জামান বলেন, একমাত্র প্রার্থী হওয়ায় ৭ ফেব্রুয়ারি মনোনয়নপত্র পরীক্ষার পর আইন-বিধি অনুযায়ী বিনা প্রতিদ্বন্দী প্রার্থীকে নির্বাচিত ঘোষণা করা হবে।

উল্লেখ্য, বাংলাদেশে সংসদীয় গণতন্ত্র ফেরার পর শুধু ১৯৯১ সালেই রাষ্ট্রপতি পদে নির্বাচন হয়েছিল। এরপর সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তবে টানা দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হতে যাচ্ছেন কেবল আবদুল হামিদই। আর মাত্র দুই বারই রাষ্ট্রপতি পদে দায়িত্ব পালন করা যায় বলে এটাই হবে তার শেষ মেয়াদ।

রাষ্ট্রপ্রধানের গুরুদায়িত্বে আবদুল হামিদকে বেছে নেওয়ার কারণ দেখিয়ে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, আমাদের কাছে আছে অনেকেই। আমাদের কাছে মনে হচ্ছে, তিনিই জনগণের কাছে সর্বাধিক গ্রহণযোগ্য, জনগণের কাছে সর্বজন শ্রদ্ধেয়।

তিনি বলেন, রাষ্ট্রপতি তো দলের রাষ্ট্রপতি হবে না, দেশের রাষ্ট্রপতি। কাজেই ওই ধরনের একজন মানুষকেই খুঁজে নিয়েছি। জনগণের চিন্তা-ভাবনা, চোখের ভাষায় আবদুল হামিদই সর্বাধিক প্রত্যাশিত।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution