বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন

বিএনপির ১৭৮ নেতার নামে শোক প্রস্তাব

ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বর্ধিত সভায় আন্তর্জাতিক ও জাতীয় পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিসহ ১৭৮ জনের নামে শোক প্রস্তাব আনা হয়েছে। এরমধ্যে ৫০ জন বিশিষ্ট ব্যক্তি ও ১২৮ জন দলীয় নেতাকর্মী।

শনিবার লা মেরিডিয়েন হোটেলে অনুষ্ঠিত বিএনপির জাতীয় নির্বাহী কমিটি সভায় এ শোক প্রস্তাব পেশ করেন দলের যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

আন্তর্জাতিক অঙ্গনের কিংবদন্তি ও জাতীয় পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিসহ বিভিন্ন স্তরের ১৭৮ জনের মতো প্রয়াত বিএনপি নেতার নামে শোক প্রস্তাব করা আন্তর্জাতিক অঙ্গনের কিংবদন্তি মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলী, বিশ্বখ্যাত গায়ক জর্জ মাইকেল, ভারতীয় রাজনীতিবিদ ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মুফতি মোহাম্মদ সাঈদ, ভারতীয় অভিনেতা শশী কাপুর, কবি ও গীতিকার লিওনার্দ কোহেন, মহাকাশচারী জন গ্লেন, ভারতীয় রাজনীতিক ও তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়রাম জয়ললিতা, পুলিৎজার পুরস্কার বিজয়ী ঔপন্যাসিক হার্পার লি, নোবেল জয়ী ক্যারিবিয়ান কবি ডেরেক ওয়ালকট, অস্কারজয়ী চলচ্চিত্র পরিচালক জোনাথন ডেম, জেমস বন্ডখ্যাত অভিনেতা রজার মুরের নামে শোক প্রস্তাব করা হয়।

জাতীয় পর্যায়ে সাংবাদিক আলতাফ মাহমুদ, কণ্ঠশিল্পী ও গীতিকার বারী সিদ্দিকী, আইনজীবী টিএম আকবর, সংগীত শিল্পী আব্দুল জব্বার, অভিনেতা নায়করাজ রাজ্জাক, কণ্ঠশিল্পী লাকী আকন্দ, সাংবাদিক সাজ্জাদ কাদির, খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো, কণ্ঠশিল্পী শাম্মী আখতার, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক প্রধান উপদেষ্টা, প্রধান বিচারপতি লতিফুর রহমান, সাবেক প্রধান বিচারপতি এম এম রুহুল আমিন, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান প্রমুখের বিশিষ্ট ব্যক্তির মৃত্যুতে শোক জানিয়েছে বিএনপি।

এছাড়া বিএনপির নেতাকর্মীদের মধ্যে সাবেক রাষ্ট্রপতি আব্দুর রহমান বিশ্বাস, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আর এ গণি, এমকে আনোয়ার, আ স ম হান্নান শাহ, জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী, বিএনপির প্রতিষ্ঠাকালীন সদস্য ও খুলনার সাবেক মেয়র শেখ তৈয়বুর রহমান প্রমুখের জন্য শোক জ্ঞাপন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution