বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন

বাংলাদেশ যুবাদের কাছে ইংল্যান্ডের হার

স্পোর্টস ডেস্ক:: এবারের যুব বিশ্বকাপে কিছুটা দেরিতেই জ্বলে উঠল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আজ কুইন্সটাউনে ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচের সেমিতে ইংল্যান্ডের বিপক্ষে আফিফের অলরাইন্ড নৈপূণ্যে ইংল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশের যুবারা। ২১৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশি যুবারা ১৫ বল হাতে রেখেই ৫ উইকেটের বড় জয় পায়। ম্যাচ সেরা আফিফ হোসেন করেন দলীয় সর্বোচ্চ ৭১ ও অধিনায়ক সাইফ হাসান করেন ৫৯।

এদিকে গ্রুপ পর্বে ইংল্যান্ডের বিপক্ষে হারতে হয়েছে। আজ রোববার পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচের সেমিফাইনালে সেই ইংল্যান্ডের বিপক্ষেই মন্দ হয়নি বাংলাদেশের যুবাদের বোলিং পারফরম্যান্স। টস জিতে বোলিং নিয়ে ইনিংসের প্রথম ২৫ ওভারে ইংলিশদের আধিপত্যের মুখে পড়লেও শেষ ২২ ওভারে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বোলাররা নিজেদের সামলে নিয়ে ইংল্যান্ডের সংগ্রহটা খুব একটা বড় করতে দেননি।

৪৭.২ ওভারে ২১৬ রানেই গুটিয়ে যাওয়া ইংল্যান্ড প্রথম ২৫ ওভারে ১ উইকেটে ১৩৮ রান তুলে ফেলেছিল। কিন্তু শেষ ২২ ওভারে ৭৮ রানে ৯ উইকেট হারিয়ে পথহারা হয় ইংল্যান্ড যুবারা। এজন্য অবশ্য বাংলাদেশের দুই পেসার কাজী অনিক ও হাসান মাহমুদের দুর্দান্ত অবদান। দারুণ অবদান রেখেছেন অফ স্পিনার আফিফ হোসেনও। হাসান ও আফিফ ৩টি করে উইকেট নেন। অনিক নিয়েছেন ২ উইকেট। এছাড়া রবিউল হক ও মোহাম্মদ রকিব তুলে নিয়েছেন ১টি করে উইকেট।

এদিন ব্যাটিংয়ে নেমে টম বেনটনের উইকেট হারিয়েছিল ইংল্যান্ড দলীয় ১৭ রানের মাথায়। কিন্তু এরপর পুরোপুরিই ‘ইংরেজ-রাজ’। অধিনায়ক হ্যারি ব্রুক ও লিয়াম ব্ল্যাংকের পঞ্চাশোর্ধ্ব দুই ইনিংসে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল নিজেদের সংগ্রহটা তিনশর ওপরে নিয়ে যাওয়ার স্বপ্নই দেখছিল।

ব্যাংকসের ব্যাট থেকে আসে ৮২ বলে ৭৪। অধিনায়ক ব্রুকস ৬৬ বলে করেন ৬৬। এই জুটি বিপজ্জনক হয়ে উঠতেই মোহাম্মদ রকিবের বলে ব্ল্যাংক রবিউল হকের দুর্দান্ত এক ক্যাচে পরিণত হলে বাংলাদেশের ভাগ্য খুলে যায়। এরপর ইংল্যান্ডের উইকেট পড়েছে নিয়মিত বিরতিতেই। উইকেটরক্ষক জ্যাক ডেভিসের ৪১ বলে ২৬ আর প্রেম সিসোদিয়ার ৩২ বলে ২০ রান ছাড়া এরপর ইংল্যান্ডের ইনিংসে বলার মতো কোনো সংগ্রহ নেই।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution