সোমবার, ১৭ Jun ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন

বাংলাদেশ থেকে ভারতের তিন রাজ্যে নতুন বাস সার্ভিস চালু

ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: ঢাকা-কলকাতাসহ ভারতের তিন রাজ্যে পাঁচটি রুটে ‘শ্যামলী এনআর ট্রাভেলস’ নামে নতুন বাস চলাচল শুরু হয়েছে।

আজ শুক্রবার সকাল সাড়ে ৭টায় রাজধানীর কমলাপুরে বিআরটিসির আন্তর্জাতিক বাস টার্মিনালে ভারতের এই পাঁচটি রুটে নতুন এ বাস সার্ভিসের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিসি) চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া।

উদ্বোধন হওয়া রুটগুলো হচ্ছে-ঢাকা-কলকাতা, ঢাকা-শিলং-গৌহাটি, ঢাকা-খুলনা-কলকাতা, আগরতলা-ঢাকা-কলকাতা এবং ঢাকা-আগরতলা। তবে এসব রুটে যাত্রী ভাড়ার পরিবর্তন হবে না, আগের ভাড়াতেই যাত্রীরা চলাচল করতে পারবেন বলে জানায় বিআরটিসি সূত্র। বর্তমানে ঢাকা-কলকাতা রুটে ভাড়া ১ হাজার ৯০০ টাকা। ঢাকা-শিলং-গৌহাটি আসা-যাওয়া ভাড়া ৫ হাজার ১০০ টাকা। সূত্র আরো জানায়, নতুন বাস অপারেটর নিযুক্ত করার মাধ্যমে সরকারের রাজস্ব বাড়বে।

নতুন এই বাস সার্ভিসের উদ্বোধন করে সচিব মো. নজরুল ইসলাম বলেন, নতুন বাসে যাত্রী সেবা আরও বাড়বে। যাত্রীদের সঙ্গে বাসে উন্নত ব্যবহারের মাধ্যমে যাত্রী সেবা বাড়াতে হবে। এ সময় শ্যামলী এনআর ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাকেশ ঘোষ বলেন, আগের চেয়ে এবারের গাড়িগুলো বেশ ভালো। এতে আরামদায়ক সেবা পাবেন যাত্রীরা।

জানা গেছে, সপ্তাহের সোম, বুধ ও শুক্রবার সকাল সাড়ে ৭টা ও রাত ১০ টা ১৫ মিনিটে কমলাপুর থেকে ভারতের উদ্দেশে ঢাকা ছাড়বে শ্যামলী এনআর ট্রাভেলসের বাসগুলো। এও জানা গেছে, এসব বাসের টিকিট পাওয়া যাবে কমলাপুর বিআরটিসির আন্তর্জাতিক বাস টার্মিনাল কাউন্টার, আরামবাগ শ্যামলী বাস কাউন্টার, কল্যাণপুর ও পান্থপথ শ্যামলী কাউন্টারে। এ ছাড়াও এই বাসের টিকেট ঢাকার নারায়ণগঞ্জের চাষাড়া, সাভার বাসস্ট্যান্ডে শ্যামলী কাউন্টার থেকে সংগ্রহ করতে পারবে যাত্রীরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution