বুধবার, ২২ মে ২০২৪, ১১:৩২ অপরাহ্ন

ফাল্গুনের ফুলেল আয়োজন

লাইফস্টাইল ডেস্ক:: শীত যাই যাই করছে, গাছে গজাচ্ছে নতুন পাতা। প্রকৃতিতে বসন্তের সাজ সাজ রব। শীতের শুষ্কতা সরিয়ে ফুলে ফুলে সেজে উঠেছে প্রকৃতি। পহেলা ফাল্গুন বাঙালি জীবন ও সংস্কৃতিতে এক বিশেষ দিন। ফাল্গুনের প্রথমদিনে প্রকৃতির মতোই নতুন সাজে সেজে থাকে সৌখিন তরুণ-তরুণীরা। বাঙ্গালি তরুণ-তরুণীদের কাছে এই দিনটি এক উৎসবের দিন। ছেলেরা পাঞ্জাবি আর মেয়েরা বাসন্তি রঙের শাড়ি, মাথায় গাঁদা ফুলের মালা পরে মনের মতো সাজায় নিজেকে। বিশেষ করে টিনএজার ও কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের মধ্যেই এই ক্রেজটা বেশি।

বাজারে সব সময়ই পাওয়া যায় রকমারি সব হলুদ রঙের শাড়ি, তবে এই বিশেষ দিনে ফ্যাশনেবল নারীদের চাই ফ্যাশনেবল শাড়ি। আর ছেলেদের চাই মানানসই উজ্জ্বল রঙের ফতুয়া,শার্ট, পাঞ্জাবী, টি-শার্ট।

বর্ণিল রং বিন্যাসের সমন্বয়ে সাজানো ফ্যাশন হাউজ বিশ্বরঙের এবারের ফাল্গুন আয়োজন। বিশ্বরঙের প্রতিটি শো-রুম যেন হাসছে, আনন্দে উদ্বেলিত হয়ে আছে। শাড়ি, থ্রিপিস, ছেলেদের ফতুয়া, মেয়েদের ফতুয়া, স্কার্ট-টপস, পাঞ্জাবি, টি-শার্টে যেন প্রকৃতির সব উজ্জ্বল রঙের ছড়াছড়ি।

বিশ্বরঙের ফাল্গুনের শাড়িতে বাসন্তি ও হলুদ রঙের আধিক্য বেশি। তবে নতুন পাতার রং সবুজও এসেছে শাড়ির ডিজাইনে। তবে পাশাপাশি লাল-কমলা রঙকেও গুরুত্ব দেওয়া হয়েছে। সালোয়ার-কামিজ, শার্ট, পাঞ্জাবির ক্ষেত্রেও একই রঙ রাখা হয়েছে। প্রকৃতির বিভিন্ন মোটিফ ব্যাবহার করা হয়েছে। এক কথায় ডিজাইনে প্রকৃতিকে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। সুতি কাপড়ে কাজের মাধ্যম হিসাবে এসেছে চুনরি, টাই-ডাই, ব্লক-স্প্রে, এ্যাপলিক, কাটওয়ার্ক, স্ক্রিন, হ্যান্ডপেইন্ট, বাটিক, ভেজিটেবল রং, কারচুপি, এ্যামব্রয়ডারি, চুমকির কাজ, মেশিন এম্বয়ডারি ইত্যাদি। এসব আকর্ষণীয় সব কাপড় পাওয়া যাবে বিশ্বরঙের সব শোরুমে। এছাড়া অনলাইনেও কেনাকাটার সুবিধা রয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution