বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:০১ অপরাহ্ন

নেইমারকে কিনতে রোনাল্ডোও উসকে দিলেন রিয়ালকে!

স্পোর্টস ডেস্ক:: একে তো নাচুনি বুড়ি, তার উপর ঢোলের বাড়ি। নেইমারকে দলে টানতে এমনিতেই মরিয়া রিয়াল মাদ্রিদ। যেকোন মূল্যে পিএসজি থেকে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে নিজেদের তাবুতে ভেড়াতে চাইছে রিয়াল। মাদ্রিদ জায়ান্টদের সেই নেইমার-ক্ষুধাটা আরও বাড়িয়ে দিলেন রোনাল্ডো। ব্রাজিলিয়ান কিংবদন্তি সরাসরিই রিয়ালকে তাড়না দিলেন নেইমারকে কেনার জন্য।

২০০২ থেকে ২০০৭, দীর্ঘ ৫টি বছর রিয়ালে খেলেছেন রোনাল্ডো। বর্তমানে ক্লাবটির শুভেচ্ছাদূতের দায়িত্ব পালন করছেন। সম্পর্কের এই জায়গাটি থেকেই রোনাল্ডো স্পষ্ট ভাষায় তাড়া দিলেন রিয়ালকে। বললেন, রিয়ালের উচিত নেইমারের সঙ্গে চুক্তি করা।

শুধু রিয়ালকে নয়, ৪১ বছর বয়সী রোনাল্ডো স্বদেশি নেইমারকেও উসকে দিলেন পিএসজি ছেড়ে রিয়ালে যোগ দিতে! মুখের ভাষায় জোগালেন অনুপ্রেরণা। গত মাস দুয়েক ধরেই বাতাসে নেইমারের রিয়ালে যোগ দেওয়ার গুঞ্জন। যদিও গত এক সপ্তাহ ধরে গুঞ্জনটা কিছুটা হলেও স্তিমিত।

গণমাধ্যমের একের পর এক গুঞ্জনে নড়েচড়ে বসে পিএসজি। ফরাসি ক্লাবটি তাই নেইমারকে ধরে রাখতে পরিকল্পনা হাতে নিয়েছে তাকে ‘সুখী’ করার। নেইমারকে ‘সুখী’ করার প্রক্রিয়া এরই মধ্যে শুরুও করে দিয়েছে পিএসজি। নেইমার নিজেও বলেছেন পিএসজিতে সুখেই আছেন তিনি।

কিন্তু এরই মধ্যে গুঞ্জনটাকে আবার নতুন করে উসকে দিলেন রোনাল্ডো। মজার বিষয়টি হলো, ব্রাজিলের ২০০২ বিশ্বকাপজয়ী নায়ক ক্লাব রিয়ালকে এই তাড়নাটা দিয়েছেন স্বয়ং নেইমারের সঙ্গে কথা-বার্তা বলার পর।

নেইমার নাইকির পণ্যদূত। বিশ্বখ্যাত ক্রীড়া সামগ্রি প্রস্তুতকারক প্রতিষ্ঠানটির সঙ্গে ঘাটছড়া আছে রোনাল্ডোরও। তো সেই চুক্তির সূত্রেই সম্প্রতি লন্ডনে নাইকির ৩৬০ মডেলের নতুন বুটের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন নেইমার ও রোনাল্ডো। অনুষ্ঠানে দুজনে অন্তরঙ্গভাবে কথাও বলেছেন তারা। ঠিক কি বিষয়ে কথা বলেছেন, সে বিষয়ে মুখ খুলেননি কেউই। তবে রোনাল্ডোর কথায় স্পষ্ট, অন্য অনেক বিষয়ের পাশাপাশি রিয়ালে যোগ দেওয়ার বিষয়টিও ছিল তাদের আলোচনার অংশ।

লন্ডনের ওই অনুষ্ঠানের পরপরই স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাকে রোনাল্ডো বলেছেন, ‘নেইমার অসাধারণ খেলোয়াড়। আগামী কয়েক বছরের মধ্যেই হয়তো সে বিশ্বের সেরা খেলোয়াড় হবে। আর রিয়াল মাদ্রিদের সেরা খেলোয়াড়কেই দরকার। তবে রিয়ালের কোনো প্রতিনিধি অফিসিয়ালভাবে নেইমারের বিষয়ে আমাকে কিছু জানায়নি।’

আগামী ১৪ ফেব্রুয়ারি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল’র প্রথম লেগে মুখোমুখি হচ্ছে রিয়াল ও নেইমারের পিএসজি। রোনাল্ডো কথা বলেছেন এই দ্বৈরথ নিয়েও। এই মৌসুমটি মোটেও ভালো যাচ্ছে না রিয়ালের। অন্যদিকে নেইমারদের পিএসজি রীতিমতো উড়ছে। ফলে অনেকেই পিএসজিকে এগিয়ে রাখছেন।

কিন্তু রোনাল্ডোর দাবি, ম্যাচটা হবে খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, ‘এটা খুবই কঠিন একটা ম্যাচ হবে। আমি রিয়ালের শুভেচ্ছাদূত। কাজেই আমি চাইব রিয়ালই জিতুক। অন্যদিকে পিএসজিকেও আমি পছন্দ করি। আমার পরম বন্ধু নেইমার সেখানে আছে। যাকে সবাই ভালোবাসে।’

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution