মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৫১ অপরাহ্ন

নিয়মিত এতিম শিশুদের মাঝে বসুন্ধরার ইফতার

নিজস্ব প্রতিবেদক, একুশের কন্ঠ।।
মহান আল্লাহর সন্তুষ্টি কামনায় প্রতিটা রোজা রাখছে ছোট্ট ছোট্ট এতিম শিশুগুলো। কারও বয়স সাত বছর, আবার কারও দশ বছর, মিরপুরের শামসুল আলম মাদরাসা ও এতিমখানায় বেড়ে ওঠা মা-বাবা হারানো শিশুগুলোর জন্য বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে প্রতিদিন পৌঁছে দেওয়া হচ্ছে ইফতার। পবিত্র রমজান মাসের প্রথম দিন থেকে নিয়মিত ভালো মানের ইফতার পেয়ে অত্যন্ত আনন্দিত এসব শিশুরা। সন্তোষ প্রকাশ করেছেন মাদরাসা ও এতিমখানাটির শিক্ষকরাও।

সরেজমিনে ইফতারের আগমুহূর্তে মাদরাসাটিতে গিয়ে দেখা যায়, ছাত্র-শিক্ষকরা শৃঙ্খলাবদ্ধ হয়ে বসে ইফতার সামনে রেখে দেশ ও মানুষের জন্য দোয়া করছেন। ইফতারের সময় হওয়ার অপেক্ষায় রোজদাররা। সেই তালিকায় শিক্ষকদের পাশাপাশি আছে ছোট ছোট শিশুরাও। কয়েকজন শিশুর সঙ্গে আলাপে জানা যায়, প্রতিটা রোজাই তারা রাখছে। ইফতার খেয়েও তারা খুশি। শামসুল আলম মাদরাসা ও এতিমখানার প্রিন্সিপাল মাওলানা এখলাছুর রহমান বলেন, বসুন্ধরার ব্যবস্থাপনা পরিচালক প্রথম রোজা থেকেই এখানকার ছাত্র-শিক্ষকদের জন্য ইফতার পাঠাচ্ছেন। মহান আল্লাহ তাঁর উসিলায় এতিম শিশুদের ভালো ইফতার করার সুযোগ করে দিয়েছেন। পুরো রমজানজুড়ে আমরা এই ইফতার পাব। এর আগেও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের জন্মদিনে আমাদের মাদরাসার এতিম ছাত্রদের জন্য খাদ্য পাঠানো হয়েছিল। আল্লাহ এই মহানুভব ও দানশীল মানুষটির সব নেক বাসনা কবুল করুন। দীর্ঘজীবী করুন। বসুন্ধরা গ্রুপ আরও সমৃদ্ধ হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে ভূমিকা রাখুক। তিনি বলেন, আমাদের মাদরাসায় শতাধিক এতিম ছাত্র রয়েছে, যাদের খরচ চলে এখানকার লিল্লাহ তহবিল থেকে পাওয়া অর্থ দিয়ে। ইফতার নিয়ে আমরা দুশ্চিন্তায় ছিলাম। বসুন্ধরা গ্রুপের সৌজন্যে আমাদের সেই চিন্তা দূর হয়েছে।

জানা গেছে, শুধু এই মাদরাসা ও এতিমখানাই নয়, বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ, জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসা, নূরের চালার মাদানিয়া নূরিয়া হাফিজিয়া মাদরাসা, বাড্ডার স্বাধীনতা সরণির দারুল ফোরকান মাদরাসা, খিলক্ষেত এলাকার কুড়িল চৌরাস্তার মাদরাসাতুস সুন্নাহ, কুড়িল জোয়ারসাহারা মহিলা মাদরাসা, খিলক্ষেতের ইসাতুস সুন্নাহ মাদরাসা, মারকাজুল কুরআন ইসলামিয়া মাদরাসা খিলক্ষেত, জামিয়া ইসলামিয়া আরাবিয়া খিলক্ষেত বাজার, হাজি আবদুল মালেক মাদরাসা খিলক্ষেত, জামিয়া আশরাফিয়া বায়তুল কুরআন খিলক্ষেত, জামিয়া কাশেমুল উলুম মাদরাসা কাওলা, দারুল উলুম দর্জিপাড়া মাদরাসা বোট ঘাট, জান্নাতুল বানাত মহিলা মাদরাসা খিলক্ষেত, এমদাদিয়া নূরানিয়া হাফিজিয়া মাদরাসা খিলক্ষেত, তাজিবুল বানাত আদর্শ বালিকা মাদরাসা খিলক্ষেত, বাইতুল উলুম ইসলামিয়া মাদরাসা নামাপাড়া, এসলাহুল উম্মাহ মাদরাসা বটতলা খিলক্ষেত, আবদুল আজিজ রুস্তম আলী নূরানি হাফিজিয়া মাদরাসা, রুস্তম আলী ওবাইয়দিয়া হাফিজিয়া মাদরাসা খিলক্ষেত, এহদাউল উম্মাহ মাদিনাতুল উলুম মাদরাসা, আশকোনা সুন্নিয়া মাদরাসা, শায়খ যাকারিয়া ইসলামিয়া রিসার্স সেন্টার কুড়িল, বসুন্ধরার মারকাযুল ফিকরিল ইসলামী বাংলাদেশ, মাদরাসা মদিনাতুল উলুম, মাদরাসা দারুস সুন্নাহ, হাজি কোমর উদ্দীন মাদরাসা, মাদরাসা সওতুল কুরআন, তালিমুল কুরআন মাদরাসা, দারুল এহসান হাফিজুল কুরআন মাদরাসা মিরপুর, আলহাজ আবদুল মালেক মাদরাসা খিলক্ষেতসহ মানিকগঞ্জ, কুষ্টিয়া, রংপুর, কেরানীগঞ্জ, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকার মসজিদ, মাদরাসা, এতিমখানা ও ছিন্নমূল মানুষের মাঝে ইফতার বিতরণ করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution