বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

নিখোঁজ ৩ জন ডিবির হাতে গ্রেপ্তার, বিকেলে আদালতে নেওয়া হবে

ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: নিখোঁজের পর গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেনসহ তিনজনকে আদালতে নেওয়া হবে। তারা এখন ডিবির কার্যালয়ে আছে।

ডিএমপির উপ-কমিশনার জানান, রোববার রাতে মোতালেবকে মোহাম্মদপুরের বসিলায়, শিক্ষামন্ত্রণালয়ের কর্মচারি নাসির উদ্দিন এবং লেকহেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসান মতিনকে গুলশান থেকে গ্রেপ্তার করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখায় উচ্চমান সহকারী নাসিরের কাছে ১ লাখ ৩০ হাজার টাকা পাওয়া গেছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

পরে মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন জানান, শিক্ষা মন্ত্রণালয়ের নানা দুর্নীতির সাথে জড়িত থাকার অভিযোগে মোতালেব এবং নাসির উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে। আর আব্দুল মতিনকে জঙ্গিবাদে অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। এ তিনজনের মধ্যে মোতালেব এবং মতিন শনিবার বিকেল, আর বৃহস্পতিবার দুপুর থেকে নিখোঁজ ছিল নাসির।

এ পর্যন্ত তাদেরকে ডিবি কার্যালয়ে রাখা হয়েছে। রবিবার প্রায় সাড়ে ৮টার দিকে তাদেরকে এখানে আনা হয়েছিল। তারপর থেকে তারা এখানে রয়েছে। আইনগত বিধিবিধান অনুযায়ী একজনকে গ্রেপ্তারের ২৪ ঘন্টার মধ্যে তাদেরকে কোর্টে উপস্থাপন করার প্রয়োজন হয়। সেক্ষেত্রে তাদেরকে কোর্টে উপস্থাপনের জন্য নিয়ে যাওয়া হবে। তাদেরকে ধরে নিয়ে যাচ্ছে ৩টা থেকে ৪টার দিকে। এখন পর্যন্ত তাদেরকে বের করে নিয়ে যাওয়া হয়নি। কতদিন রিমান্ড চাওয়া হবে সে বিষয়ে এখনো পর্যন্ত আলোচনা চলছে। সুনির্দিষ্ট কোন তথ্য এখনো পর্যন্ত গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে জানানো হয়নি।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, লেকহেড স্কুলের পরিচালক খালেদ হাসান মতিন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উচ্চমান সহকারি নাসির উদ্দিন এবং শিক্ষামন্ত্রীর পিও বা ব্যক্তিগত সহকারি মোতালেব হোসেন নিখোঁজ ছিলেন এ তিনজনকে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন। এ সম্পর্কে আরো বিস্তারিত তদন্ত চলছে বলে তিনি জানিয়েছেন। পুলিশের পক্ষ থেকে গতকালও জানানো হয়েছিল এবং আজও জানানো হচ্ছে এ বিষয়ে আরো বিস্তারিত তদন্ত চলছে। শিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত যে দুজন রয়েছে শিক্ষামন্ত্রণালয়ের সুনির্দিষ্ট দুর্নীতির তথ্যর ভিত্তিতে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। সূত্র : একাত্তর টিভি

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution