বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন

দেশে সুষ্ঠু নির্বাচন হবার সম্ভাবনা নাই—কাদের সিদ্দিকী

ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট::
কৃষক শ্রমিক ও জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, দেশে সুষ্ঠু নির্বাচন হবার সম্ভাবনা নাই। মানুষ ভোট না দিলেও আগামী নির্বাচনে আওয়ামী লীগ পুলিশ ও শিক্ষক দিয়ে ভোট আদায় করে নেবে। ২০১৪ সালের ৫ই জানুয়ারির নির্বাচনের মাধ্যমে দেশ থেকে গণতান্ত্রিক সংস্কৃতি বিদায় নিয়েছে। অথচ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন রাজনীতি করেছেন দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের জন্য। বর্তমান আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আদর্শ থেকে সরে এসেছে। আওয়ামী লীগের এক নেতা এখন আরেক নেতার শত্রু। এখন আওয়ামী লীগ আওয়ামী লীগকে হত্যা করছে। ২৫ জানুয়ারী নাটোরে কৃষক শ্রমিক ও জনতা লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে এসব কথা বলেন তিনি।

সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বাররের সমালোচনা করে তিনি বলেন, যে দেশের শিক্ষামন্ত্রী ঘুষ খাবার লিমিট ঠিক করে দেন, দুর্নীতির দায়ে যার একান্ত কর্মকর্তা গ্রেফতার হন, উচিত ছিল সেই মন্ত্রীকে মন্ত্রীসভা থেকে অব্যাহতি দেয়া। আর মোস্তফা জব্বার দুই দিনের মন্ত্রী হয়ে ডুবন্ত নৌকা ভাসানোর ধৃষ্টতা দেখান।

ইংল্যান্ড থেকে কেউ রাতারাতি বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেবে না বলে দলটির নেতাদের উদ্দেশ্যে কাদের সিদ্দীকি বলেন, আর কোন হাওয়া ভবনের ক্ষমতা দেশের মানুষ দেখতে চায় না।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বোন সম্বোধন করে কাদের সিদ্দীকি বলেন, ‘তিনি বলেন আসার জন্য, (আওয়ামী লীগ ও সরকারে) কিন্ত যতদিন ইনু ও মতিয়াদের মতো নেতারা থাকবেন, তবে তাদের সাথে বেহেস্তে যেতে বললেও যাবো না।’

নাটোর সার্কিট হাউজে তাকে যথাযথ সম্মান দেখানো হয়নি জানিয়ে ক্ষোভ প্রকাশ করে কাদের সিদ্দীকি বলেন, আমার পিতা (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) বেঁচে থাকলে বলতেন কাদের সিদ্দীকির জন্য নতুন একটা সার্কিট হাউজ বানিয়ে দাও।

জেলা কৃষক শ্রমিক ও জনতা লীগের সম্মেলনের প্রথম অধিবেশনে বক্তব্য রাখেন, দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবুল হোসেন মল্লিক, নাটোর জেলা কমিটির আহ্বায়ক শহীদুল ইসলাম মুন্সি, নাটোর সদর আসনের প্রতিনিধি আয়নাল হকসহ বিভিন্ন উপজেলা থেকে আগত নেতা ও কর্মীবৃন্দ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution