বুধবার, ২৪ Jul ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন

তীব্র শীতের কারনে জয়পুরহাটের শিক্ষাপ্রতিষ্ঠান ২ দিন বন্ধ

জয়পুরহাট প্রতিনিধি:: জয়পুরহাটে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়ায় জেলার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় ২ দিন বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) ও আগামীকাল সোমবার (২২ জানুয়ারি) সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

এর আগে গতকাল শনিবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়ার শঙ্কায় ২১ ও ২২ (রোববার ও সোমবার) জানুয়ারি রাজশাহীর মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা দফতর।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (১৬ জানুয়ারি) তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে এলে প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে বলে জানিয়েছিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের উপসচিব (বিদ্যালয়-২) মোহাম্মদ কবির উদ্দীন স্বাক্ষরিত আদেশে এ নির্দেশনা দেয়া হয়।

এতে বলা হয়, দেশের বিভিন্ন জেলায় তীব্র শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। চলমান এ শৈত্যপ্রবাহে শিক্ষার্থীদের শিক্ষার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে জানা যাচ্ছে। এক্ষেত্রে যেসব জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাবে, আঞ্চলিক উপ-পরিচালকরা ওইসব জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তার সঙ্গে আলোচনা করে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শীতের তীব্রতা ও স্থানীয় বাস্তবতা বিবেচনায় নিয়ে সাময়িকভাবে বন্ধ রাখার নির্দেশ দিতে পারবেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution