বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

ডি সিলভার পর মেন্ডিসের সেঞ্চুরি, শক্ত অবস্থানে শ্রীলংকা

স্পোর্টস ডেস্ক:: চট্টগ্রাম টেস্টে ধনাঞ্জয়া ডি সিলভার পর সেঞ্চুরি তুলে নিয়েছেন আরেক লংকান ব্যাটসম্যান কুশল মেন্ডিস। তাদের দু’জনের ব্যাটে প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫১৩ রানের ভালোই জবাব দিচ্ছে শ্রীলংকা। ম্যাচের তৃতীয় দিনের প্রথম সেশনে নিজেদের প্রথম ইনিংসে ৬৩ ওভারের খেলা শেষে সফরকারীদের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ২৪৫ রান।

ধনঞ্জয়া ডি সিলভা ১৪৩ ও কুশল মেন্ডিস ১০২ রানে ব্যাট করছেন। প্রথম ইনিংসে এখন বাংলাদেশের চেয়ে ২৬৮ রানে পিছিয়ে রয়েছে শ্রীলংকা। তাদের হাতে রয়েছে আরও ৯ উইকেট। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গত বুধবার শুরু হওয়া টেস্টে টস জিতে প্রথম ইনিংসে সবক’টি উইকেট হারিয়ে ১২৯ দশমকি ৫ ওভারে ৫১৩ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ।

প্রথম ইনিংসে বাংলাদেশের পক্ষে মুমিনুল হক সর্বোচ্চ ১৭৬ রান করেন। এছাড়া মুশফিকুর রহিম ৯২, মাহমুদুল্লাহ ৮৩*, তামিম ইকবাল ৫২ ও ইমরুল কায়েস ৪০ রান করেন। শ্রীলংকার পক্ষে তিনটি করে উইকেট নেন সুরঙ্গা লাকমল ও রঙ্গনা হেরাথ। দুটি উইকেট নেন লাকশান সান্দাকান।

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫১৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলংকার। দলের রানের চাকা সচল হওয়ার আগেই উদ্বোধনী ব্যাটসম্যান দিমুথ করুনারত্নেকে হারায় তারা। তবে সেটিকে বিপর্যয়ে রূপ নিতে দেননি দুই ব্যাটসম্যান— ধনঞ্জয়া ডি সিলভা ও কুশল মেন্ডিস। বিশেষ করে শুরু থেকেই ধনঞ্জয়া ডি সিলভার আক্রমণাত্মক ব্যাটিং ম্যাচে শ্রীলংকাকে ভালো অবস্থানে নিতে সাহায্য করে।

বৃহস্পতিবার ওপেনার ধনাঞ্জয়া ডি সিলভার অনবদ্য ১০৪ রানের সুবাদে ১ উইকেটে ১৮৭ রান করে দ্বিতীয় দিনের খেলা শেষ করে শ্রীলংকা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution