মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন

ডিএনসিসি উপনির্বাচন স্থগিত ইসির ব্যর্থতা : বিএনপি

ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন স্থগিত হওয়ার পেছনে নির্বাচন কমিশনের (ইসি) ব্যর্থতাকে দুষছে বিএনপি।

আজ বুধবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন ও সম্প্রসারিত অংশের কাউন্সিলর নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে দিয়েছেন আদালত।

সকালে পৃথক দুটি রিট আবেদনের ওপর শুনানি শেষে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

উত্তরের মেয়র পদে উপনির্বাচন স্থগিত ঘোষণার পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মোবাইল ফোনে বলেন, নির্বাচন স্থগিত হওয়া নির্বাচন কমিশনের ব্যর্থতা। তারা (ইসি) সবকিছু এলিমেন্ট ঠিকঠাক করে তফসিল ঘোষণা করতে পারেনি।

তিনি বলেন, সেই সুযোগটা সরকার নিয়েছে। সরকার চায় না জাতীয় নির্বাচনের আগে তাদের আরেকটা পরাজয় হোক।

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু বলেন, জাতীয় নির্বাচনের আগে আরেকটি পরাজয় হোক- এটা সরকারি দল চায়নি। এজন্য তারা নির্বাচন দেয়নি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেন, নির্বাচন দিলে সরকারি দল জিততে পারবে না, এ কারণে তারা নির্বাচন দেয়নি। পিছু হটেছে।

প্রসঙ্গত, বিদেশে চিকিৎসাধীন অবস্থায় গত বছরের ৩০ নভেম্বর মেয়র আনিসুল হকের মৃত্যু হয়। তার মৃত্যুর পর চলতি বছরের ৯ জানুয়ারি ডিএনসিসি মেয়র পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী, আগামী ২৬ ফেব্রুয়ারি মেয়র পদসহ ঢাকার দুই সিটি করপোরেশনে নতুন যুক্ত হওয়া ১৮টি করে ৩৬টি সাধারণ ওয়ার্ড এবং ৬টি করে ১২টি সংরক্ষিত ওয়ার্ডেরও ভোট হওয়ার কথা ছিল।

উত্তরের মেয়র পদে প্রধান দুই রাজনৈতিক দল ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় মনোনয়ন দেয় ব্যবসায়ী নেতা আতিকুল ইসলাম।

আর বিএনপি দলীয় মনোনয়ন দেয় তাবিথ আউয়ালকে। তিনি তিনি বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুর ছেলে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution